মর্মান্তিক দুর্ঘটনা গুজরাটে, লবণ তৈরির কারখানার দেওয়াল ভেঙে মৃত ১২ 

69

মহানগর ডেস্ক: গুজরাটের মোরবিতে একটি লবণ তৈরির কারখানার দেওয়াল ভেঙে মৃত্যু ১২ জনের। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু করে দিয়েছে পুলিশ। স্থানীয় সূত্রে খবর, বুধবার দুপুরে হঠাৎই গুজরাটের হালভাদ GIDC ফ্যাক্টরির একটি দেওয়াল ভেঙে পড়ে। সেই সময় সেখানে কাজ করছিলেন বেশ অনেক জন শ্রমিক।

সূত্র অনুযায়ী, ঘটনাস্থল থেকে এখনও পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর মিলেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে, আশঙ্কা করা গিয়েছে। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, স্থানীয়দের সহায়তায় চলছে উদ্ধারকাজ। এখনও পর্যন্ত বহু মানুষ আটকে রয়েছে সেখানে। কিন্তু ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে? তা এখনও স্পষ্ট নয়।

এদিনের এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। কঠিন সময়ে মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন তিনি। জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু দু’লক্ষ টাকা করে দেওয়া হবে। সেইসঙ্গে গুজরাট সরকারও মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে। এখন এই মর্মান্তিক ঘটনা কী করে ঘটল? তার কারণ খোঁজা হচ্ছে।

এদিকে জেলা প্রশাসন জানিয়েছে, কারখানায় লবণ প্যাকেটবন্দি করার কাজ চলছিল। সেই সময় হঠাৎই একটি দেওয়াল ভেঙে পড়ে। তার তলায় বহু শ্রমিক চাপা পড়েছেন। যাদের মধ্যে এখনও পর্যন্ত কিছু জনকে উদ্ধার করা গিয়েছে।