তৃণমূল আমফানের টাকা খেয়েছে, পাণ্ডবেশ্বরের সভায় শাহি অভিযোগ

9
kolkata news

নিজস্ব প্রতিবেদন : তৃণমূল আমফানের টাকা খেয়েছে। দুর্নীতিবাজদের ছাড়া হবে না। আজ, সোমবার পাণ্ডবেশ্বরের জনসভায় একথাই বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি ক্ষমতায় এলে যে আখেরে লাভ হবে বঙ্গবাসীরই, সেই শাহি আশ্বাসও মেলে এদিনের জনসভায়।

এ রাজ্যের একাধিক সভায় তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপির শীর্ষ নেতারা। কাটমানি এবং সিন্ডিকেটরাজের বিরুদ্ধেও তাঁরা সরব হয়েছেন একাধিকবার। তৃণমূল সরকার যে দুর্নীতিগ্রস্ত, সেই অভিযোগও একাধিকবার করেছেন তাঁরা। এদিনের সভায়ও ফের সেই একই অভিযোগ করেন শাহ। আমফানের মোকাবিলায় কেন্দ্র কোনও সাহায্য করেনি বলে একাধিকবার অভিযোগ করেছেন তৃণমূল নেতৃত্ব। এদিন সে প্রসঙ্গ তুলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমফানের টাকা খেয়েছে তৃণমূল। দুর্নীতিগ্রস্তদের ছাড়া হবে না।

চলতি বিধানসভা নির্বাচনে এ রাজ্যের কুর্সিতে যে বিজেপিই আসছে, সে ব্যাপারে আত্মবিশ্বাসী বিজেপির শীর্ষ নেতৃত্ব। তাঁদের সেই আত্মবিশ্বাসের সুর ধরা পড়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর গলায়ও। রবিবার এক জনসভায় তিনি বলেন, পঞ্চম দফার ভোটের মধ্যেই বিজেপি ১২২টি আসন পেয়ে গিয়েছে। অর্থাত সরকার গড়তে প্রয়োজনীয় আর ২২টি আসন বিজেপি পেয়ে যাবে বাকি দিন দফার নির্বাচন থেকে। ২রা মে-র পর রাজ্যে তৃণমূল সরকার থাকবে না বলেও জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। রবিবারের ওই সভায়ই তিনি বলেন, ২রা মে হেঁটে গিয়ে দিদিকে ইস্তফাপত্র দিতে হবে রাজ্যপালের কাছে।

সরকার গড়ার পরেই যে রাজ্যে কাটমানি, সিন্ডিকেটরাজ বন্ধ হয়ে যাবে, সেই আশ্বাসও দিয়েছিলেন শাহ। বলেছিলেন, ২রা মে-র পর আর রাজ্যে সিন্ডিকেট রাজ থাকবে না। এদিন পাণ্ডবেশ্বরের সভায় ফের সেই একই সুর শোনা গেল স্বরাষ্ট্রমন্ত্রী গলায়। বিজেপি ক্ষমতায় এলে দুর্নীতিগ্রস্তদের ছাড়া হবে না বলেও আশ্বাস দেন শাহ।