সংক্রমণ রুখতে জরুরি ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়ে রাজ্যপালকে চিঠি লিখলেন তৃণমূল সাংসদ

6
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে ব্যাপক হারে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। যা নিয়ে চিন্তিত সব মহল। রাজ্য প্রশাসনও বেশ কিছু পদক্ষেপ করেছে। এবার করোনা বাড়বাড়ন্ত নিয়ে চিন্তিত হয়ে মোকাবিলার জন্য চিঠি লিখলেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। তবে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেননি। ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে তিনি চিঠি লিখেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়কে। মুখ্যমন্ত্রীকে চিঠি না লিখে দিব্যেন্দুর রাজ্যপালকে চিঠি লেখার বিষয়টি বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

গতকাল সোমবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে লেখা চিঠিতে দিব্যেন্দু লিখেছেন, ‘করোনার দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই সর্বশক্তি নিয়ে ফিরে এসেছে। হাজার হাজার প্রাণও কেড়ে নিতে তা সক্রিয়। এই আবহে বয়স্কদের জন্য টিকা সরবরাহ করে সংক্রমণ রুখতে যথাসাধ্য চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। তবে মহাকুম্ভ এবং রমজান উপলক্ষে পরিস্থিতি আরও বিগড়ে যেতে পারে। আগামী কয়েক দিতে অতিমারি আরও শোচনীয় আকার নেবে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে আপনার কাছে জরুরি ব্যবস্থা গ্রহণের আর্জি জানাচ্ছি।’

করোনা নিয়ে পদক্ষেপ করতে হলে তা রাজ্য প্রশাসন করবে। এটাই নিয়ম। রাজ্যপাল বড় জোর প্রশাসনকে কোনও পরামর্শ দিয়ে ব্যবস্থা নিতে বলতে পারেন। তাই দিব্যেন্দু যে ভাবে রাজ্যপালকে চিঠি লিখেছেন, তা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, এর আগে নন্দীগ্রামের ভোটের পর তিনি চিঠি লিখেছিলেন জেলাশাসককে। আইনশৃঙ্খলা পরিস্থিতি বিগড়ে যেতে পারে আশঙ্কা করে তিনি ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছিলেন। তাঁর সেই চিঠি লেখার পেছনে তাৎপর্য ছিল বলে মনে করেছিল রাজনৈতিক মহল।