‘বিজেপির টিকিটে ভোটে আর লড়ব না’, দলত্যাগের ইঙ্গিত ত্রিপুরার গেরুয়া শিবিরের বিধায়ক সুদীপ রায় বর্মনের

44

মহানগর ডেস্ক: সম্প্রতি বেশ কিছুদিন ধরেই দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করার জেরে শিরোনামে থাকতে দেখা যাচ্ছে ত্রিপুরার বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মনকে। তাঁর দলত্যাগের সম্ভাবনা নিয়েও অনেকদিন ধরেই জল্পনা ছিল রাজনৈতিক মহলে। এবার তিনি নিজেই সেই জল্পনায় কার্যত সিলমোহর দিয়ে দিলেন।

এদিন প্রকাশ্যে সাফ জানিয়ে দিয়েছেন যে ২০২৩ সালের আসন্ন ত্রিপুরা বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে লড়বেন না তিনি। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে যে তিনি সম্ভবত কংগ্রেসে যোগদান করতে চলেছেন। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে তাঁর তিক্ত সম্পর্কের কথা সকলেরই জানা। এমনকি ২০১৯ সালের লোকসভার নির্বাচনের পর মন্ত্রিত্বও কেড়ে নেওয়া হয়েছে তাঁর কাছ থেকে।

এরপর থেকে একের পর এক বিস্ফোরক অভিযোগ তুলেছেন পদ্ম শিবিরের বিরুদ্ধে। ফলে বর্তমানে দলে থেকেও কার্যত একঘরে সুদীপ রায় বর্মন। সম্প্রতি তাঁর অনুগামীদের দ্বারা আয়োজিত একটি রক্তদান কর্মসূচি বানচাল করে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। আর তারপরেই তিনি ক্ষোভ উগড়ে দিয়ে ঘোষণা করেন যে গেরুয়া শিবিরের হয়ে আর তিনি লড়বেন না ভোটে।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই আশীষ দাস নামক এক বিধায়ক ত্রিপুরার পুরভোটের আগেই গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন। এবার আরও দুই বিধায়ক আশীষ রায় এবং সুদীপ রায় বর্মনের দলত্যাগের সম্ভাবনা রয়েছে। আর এই নিয়ে যথেষ্ট চাপেই রয়েছে বিপ্লব দেবের দল।