ত্রিপুরায় ফের অভিষেকের কর্মসূচির অনুমতি দিল না প্রশাসন, ‘ভয় পাচ্ছেন বিপ্লব দেব’, কটাক্ষ তৃণমূলের

28

মহানগর ডেস্ক: ত্রিপুরার পুরভোটের পর এই প্রথম সেই রাজ্যে পা রাখলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর এই দুদিনের সফরে রয়েছে একাধিক রাজনৈতিক কর্মসূচি। তবে তাঁর সফরের প্রথম দিন অর্থাৎ রবিবার আগরতলায় পৌঁছেই তিনি আগে চতুর্দশ মন্দিরে পুজো দেন। এরপর বারামুড়ার ইকো পার্কে আদিবাসীদের একটি অনুষ্ঠানে যোগদান করার কথা ছিল তাঁর।

কিন্তু ত্রিপুরা প্রশাসনের পক্ষ থেকে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক কর্মসূচিতে দেওয়া হল না অনুমতি। সেই অনুষ্ঠান শুরু হওয়ার কিছুক্ষণ আগেই বিপ্লব দেবের সরকারের তরফে একটি চিঠি পাঠিয়ে সেই কথা জানান হয়।

এদিনের সেই চিঠিতে বলা হয়েছে যে বারামুড়ার ইকো পার্কে অন্য একটি অনুষ্ঠানে আরেকটি সংগঠনকে দেওয়া হয়েছে অনুমতি যেখানে উপস্থিত থাকবেন প্রতিমন্ত্রী মেবারকুমার জামাতিয়াও। আর এই ঘটনার পর স্বাভাবিক ভাবেই বিজেপি সরকারকে কড়া ভাষায় তুলোধোনা করেছে তৃণমূল কংগ্রেস।

ত্রিপুরা ঘাসফুল শিবিরের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ত্রিপুরা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া ওই চিঠির ছবির ওপরে একটি টুইট করে লেখা হয়েছে,’বিপ্লব দেব আপনি কীসের এত ভয় পাচ্ছেন?বারামুড়ার ইকো পার্কে অনুষ্ঠিত হতে চলা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেই প্রোগ্রামটিকে শেষ মুহূর্তে বাতিল করে দিল ত্রিপুরার বিজেপি সরকার। লজ্জা লাগা উচিত। কিন্তু আপনারা আমাদের আটকাতে পারবেন না।’

 

পাশাপাশি তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য্যও টুইট করে লিখেছেন,’ আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আটকেছে ভীতুর ডিম। ওরা জানে না ওদেরও একদিন বিরোধী হতে হবে।’