Tripura: বড় সাফল্য! ত্রিপুরার আম্বাসায় দলীয় কার্যালয়ের উদ্বোধন করল তৃণমূল কংগ্রেস

33
Tripura
বড় সাফল্য! ত্রিপুরার আম্বাসায় দলীয় কার্যালয়ের উদ্বোধন করল তৃণমূল কংগ্রেস

মহানগর ডেস্ক: একুশের বাংলা বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যক ভোটে জয়ী হয়ে তৃতীয় বারের জন্য নিজেদের সরকার প্রতিষ্ঠা করেছে তৃণমূল কংগ্রেস এবং তারপর থেকেই তাদের লক্ষ্য ২০২৩ সালের আসন্ন ত্রিপুরা বিধানসভা নির্বাচনে বিপ্লব দেবের সরকারকে উৎখাত করা। সেই লক্ষ্যেই আরও এক ধাপ এগিয়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। ত্রিপুরেশ্বরির রাজ্যে ক্রমশ নিজেদের সংগঠনের ভিত মজবুত করতে শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস এবং এরই ফল হিসেবে ত্রিপুরার আম্বাসায় নিজেদের দলের প্রথম কার্যালয়ের উদ্বোধন করল বাংলার শাসক দল।

গত মাসের গোড়ার দিকে এই জায়গাতেই তৃণমূল কংগ্রেসের যুব নেতাদের আক্রমণ করা হয় এবং তাতে যুব নেতৃত্ব দেবাংশু ভট্টাচার্য্য, সুদীপ রাহা এবং জয়া দত্ত গুরুতর ভাবে আহত হন। শুধু এই নয়, আক্রান্ত হওয়ার পরই তাঁদের নামে এফআইআর করা হয় খোয়াই থানায় এবং তাঁদের গ্রেফতার করাও হয়। এরপর পরেরদিনই তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের স্টেট জেনারেল সেক্রেটারি কুণাল ঘোষ, রাজ্যের শিক্ষামন্ত্রী, রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং শান্তনু সেন তড়িঘড়ি ত্রিপুরায় পৌঁছন এবং যুব নেতৃত্বকে রাজ্যে ফিরিয়ে আনেন।

আর সেই আম্বাসাতেই নিজেদের পার্টি অফিসের উদ্বোধন নিঃসন্দেহে এক বড় জয় তৃণমূল কংগ্রেসের। ত্রিপুরায় নিজেদের সরকার প্রতিষ্ঠা করতে সেই লক্ষ্যে রীতিমত ঝাঁপিয়ে পড়েছেন তৃনমূলের নেতা নেত্রীরা। আর সেই বিষয়ে বারংবার হুঙ্কার দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায় ও। ভবানীপুরে হোক কিংবা মুর্শিদাবাদে হোক বিভিন্ন প্রচার মঞ্চ থেকে ত্রিপুরায় বিপ্লব দেবের সরকারকে উৎখাত করার ক্রমাগত ডাক দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকি ত্রিপুরায় অভিষেকের পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি করে ৪ নভেম্বর পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে বিপ্লব দেবের সরকার। আর এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় রীতিমত হুঙ্কার দিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিপ্লব দেবকে, ‘ যেদিন ১৪৪ ধারা ওঠাবে, তার ২৪ ঘণ্টার মধ্যে ত্রিপুরায় পা রাখব। কতবার আটকাবে আমাকে?’