‘TRS-এর স্টিয়ারিং রয়েছে ওয়েইসির হাতে’, বিস্ফোরক মন্তব্য শাহের

69

মহানগর ডেস্ক: শনিবার তেলেঙ্গানায় একটি রাজনৈতিক অনুষ্ঠানে সেই রাজ্যের মুখ্যমন্ত্রীকেই তীব্র আক্রমণ করলেন অমিত শাহ। তাঁর অভিযোগ, তেলেঙ্গানাকে পশ্চিমবঙ্গ বানিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, “আসাদ উদ্দিন ওয়েইসি কেসিআরের দলকে নিয়ন্ত্রণ করছেন”।

যত বিধানসভা নির্বাচন এগিয়ে আসছে তত শাসক-বিরোধী দলের মধ্যেকার তরজা বাড়ছে। বিগত একমাস ধরে তেলেঙ্গানায় ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে ‘প্রজা সংগ্রাম যাত্রা’ শুরু করা হয়েছিল। শনিবার তারই অন্তিম লগ্নে এসে কে চন্দ্রশেখর রাওয়ের দিকে তোপ দাগলেন অমিত শাহ। মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেন, ‘তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর এই রাজ্যকে পশ্চিমবঙ্গ বানিয়ে ফেলতে চাইছেন। ওনাকে এই মুহূর্তে থামাতে হবে’। শাহের বক্তব্য, আসাদ উদ্দিন ওয়েইসি কেসিআর-এর দলকে পরিচালনা করছেন। প্রসঙ্গে তিনি বলেন, “টিআরএস নামক গাড়ির স্টিয়ারিং রয়েছে ওয়েইসির হাতে। ৫৭ বছরের রাজনৈতিক জীবনে আমি এর থেকে বড় দুর্নীতির সরকার দেখিনি”।

একইসঙ্গে বিজেপি কর্মী সাই গণেশকে যারা হত্যা করেছেন, তাদের কড়া শাস্তির দাবি করেছেন তিনি। তাঁর অভিযোগ, রাজ্যের মুখ্যমন্ত্রী যাবতীয় দায়িত্ব কোনও নির্বাচিত প্রতিনিধিদের হাতে দেননি। সরকারের পক্ষ থেকে কৃষকদের এক লক্ষ টাকা পর্যন্ত ঋণ মুকুবের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তাও পূরণ করা হয়নি। তাঁর দাবি, যদি বিজেপি ক্ষমতায় আসে তবে রাজ্যের যুবসমাজের জন্য বিপুল কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এদিন তেলেঙ্গানায় অনুষ্ঠানে গিয়ে ওই রাজ্যের মুখ্যমন্ত্রীর দিকেই আঙুল তুলেছেন অমিত শাহ।