Vice Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে আলভাকে সমর্থনের সিদ্ধান্ত TRS-এর

55

মহানগর ডেস্ক: শুক্রবার তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি বিরোধী দলের উপরাষ্ট্রপতি প্রার্থীকে (Margaret Alva) সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। একটি বিবৃতিতে টিআরএস (TRS) বলেছে, দলের ১৬ জন সাংসদকে আসন্ন উপরাষ্ট্রপতি নির্বাচনে (Vice Presidential Election) সেই অনুযায়ী ভোট দিতে বলা হয়েছে।

দলের নেতা কেশব রাও জানিয়েছেন, টিআরএস বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন করবে। মূলত দলের সভাপতি কে চন্দ্রশেখর রাও ভারতের উপরাষ্ট্রপতি পদের জন্য বিরোধী প্রার্থীকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন। এখনও পর্যন্ত আম আদমি পার্টি, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং অন্যান্যরা আগামীকালের উপরাষ্ট্রপতি নির্বাচনে আলভার পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। এদিকে তৃণমূল কংগ্রেস, যাদের লোকসভায় ২৩ জন সাংসদ রয়েছে তাঁরা উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে।তাঁদের অভিযোগ, আলভার নাম ঘোষণার আগে তাদের সঙ্গে কোন পরামর্শ নেওয়া হয়নি।

অন্যদিকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করেছিলেন আলভা। কিন্তু সেদিক থেকে মুখে কুলুপ এঁটেছে টিএমসি। এদিকে মজার বিষয় হল, এনডিএ যাঁকে প্রার্থী হিসেবে বেছে নিয়েছে তিনি বারবার বাংলার শাসক দলের বিরুদ্ধে সরব হয়েছেন। পশ্চিমবঙ্গের রাজ্যপালের গদিতে বসেও, পশ্চিমবাংলার শাসকদলের বিরোধিতা করে গিয়েছেন জগদীপ ধনখড়।

বিশেষজ্ঞদের কথায়, আসন্ন নির্বাচনে NDA প্রার্থীর জয়ের সম্ভাবনা বেশি। লোকসভায় বিজেপির ৩০৩ জন সদস্য এবং রাজ্যসভায় ৯১ জন সদস্য। ধনখড় পেতে পারে ৫০০-র কাছাকাছি ভোট। আলভার ঝুলিতে যেতে পারে ২০০টি ভোট। দেখার, অবশেষে কাকে উপরাষ্ট্রপতি হিসেবে পেতে চলেছে এদেশ।