Home Featured Meghalaya: মাটি চিরে ঢুকে গিয়েছে ট্রাক, অতি বৃষ্টির জেরে ব্যাহত যান চলাচল

Meghalaya: মাটি চিরে ঢুকে গিয়েছে ট্রাক, অতি বৃষ্টির জেরে ব্যাহত যান চলাচল

by Anamika Nandi

মহানগর ডেস্ক: লাগাতার ভারী বৃষ্টি হয়ে চলেছে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে। ধস (Lanslides) নেমেছে মেঘালয়ের (Meghalaya) বিভিন্ন এলাকায়। সূত্র অনুযায়ী, মেঘালয়ের লুমসনং পুলিশ স্টেশনের অধীনে ৬ নম্বর জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় নতুন করে ধস নেমেছে। বন্ধ যান চলাচল। জনসাধারণকে সেই রাস্তায় না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ঘোরাফেরা করছে। যেখানে দেখা গিয়েছে, রাস্তা ভেদ করে মাটিতে ঢুকে গিয়েছে ট্রাক। পরিস্থিতি স্বাভাবিক করতে, কাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

মূলত যে হারে বৃষ্টি পড়ছে মেঘালয়ে, তাতে ধস নামাটাই স্বাভাবিক। জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, রাস্তা ফাঁকা করার জন্য প্রচেষ্টা চলছে। আটকে পড়া যাত্রীদের সমস্ত রকম সাহায্য দেওয়া হচ্ছে। ৬ নম্বর জাতীয় সড়কে যান চলাচল কিছুটা ব্যাহত হয়েছে। যাতায়াতের জন্য এই রাস্তা ব্যবহার না করার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। জানা গিয়েছে, এই সড়ক দক্ষিণ-পূর্বের বেশিরভাগ রাজ্য দক্ষিণ অসম, ত্রিপুরা, মণিপুরের বেশকিছু অংশকে সংযুক্ত করে। তাই সকল মানুষজনকে ওই রাস্তা না ব্যবহারের নির্দেশ দিয়েছে সরকার।

আরও পড়ুন:সারদা মামলা থেকে মুক্তি কুণালের, ‘গ্রেফতারি ঠিক ছিল না’, জানিয়ে দিল আদালত

এদিকে অসমের গোয়ালপাড়ায় এদিন ধসে বাড়ি ভেঙে পড়ার খবর মিলেছে। সেই ধ্বংসাবশেষে চাপা পড়ে মৃত্যু হয়েছে দুই ভাই-বোনেরও। বিগত কয়েক দিন ধরেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়ে চলেছে মেঘালয়, অসমে। কেন্দ্রের হাওয়া অফিস আগামী ১৯ জুন পর্যন্ত লাল সর্তকতা জারি করেছে। এখনও পর্যন্ত মেঘালয়ে বন্যার কবলে এসেছে ৫ লক্ষ মানুষ। প্রাণ গিয়েছে ১৩ জনের। গত ২৭ বছরে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে এখানে। আইএমডি-র পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত চেরাপুঞ্জিতে ৮১১.৬ মিলিলিটার বৃষ্টিপাত হয়েছে। ১৯৯৫ সালের ১৭ জুন থেকে এটি সর্বোচ্চ।

You may also like