শত্রুতা সেটা আবার কি জিনিস? এদের বন্ধুত্ব দেখলে হাঁ হবেন ‘জয়-বীরু’ও

64

মহানগর ডেস্ক : ওকে অপরকে দেখলেই যেন মনে হয় এক্ষুনি খুনোখুনি হবে। নিদেনপক্ষে মারপিট চিৎকার-চেঁচামেচি তো হবেই। যুগ যুগ ধরে তাঁদের শত্রুতা স্পষ্ট বিশ্বের কাছে। কুকুর আর বিড়ালের সম্পর্কটা অনেকটা আদায়-কাঁচকলায়। একে অপরের চিরন্তন শত্রু। কিন্তু এদের দেখলে মনে হবে না এতোটুকু।

 

শত্রুতা… কি সেটা? খায় না মাথায় দেয়! এমন শব্দ তো শুনিনি বাপু আগে। অন্তত এদের ক্ষেত্রে ব্যাপারটা সেইরকমই। একে অপরকে চোখে হারায় এই কুকুর বিড়াল জুটি। কখনও একজন আর একজনের ঘাড়ে উঠে পরছে, তো পরক্ষণেই কেউ একে অপরকে আদর করছে। দুজন দুজনকে যেন চোখে হারাচ্ছে। চিরন্তন শত্রুতার যেন কোনও অস্তিত্বই নেই এদের কাছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে গেছে এই কুকুর বিড়াল জুটি। নিজের চোখে দেখেও যেন বিশ্বাস হচ্ছে না। কারণ কুকুর-বিড়ালের এমন বন্ধুত্ব সত্যিই কম দেখা যায়।

 

ইতিমধ্যে অনেকের ফোনে ঘুরেফিরে বেড়াচ্ছে তাঁদের বন্ধুত্বের ভিডিও। মাইক্রোব্লগিং সাইট টুইটারে @ViralPosts5 হ্যান্ডেল দিয়ে শেয়ার করা হয়েছে তাঁদের ভিডিও। সাধারণ মানুষের বেশ পছন্দ হয়েছে এই ভিডিও। এখনো পর্যন্ত প্রায় কয়েক হাজার বার শেয়ার করা হয়েছে। তবে তাতে কিছু যায় আসে না এই জুটির। বরং যত দিন যাচ্ছে তাঁদের বন্ধুত্ব আরও গাঢ় হচ্ছে। যেন বলছে ইয়ে দোস্তি হাম ‘কাভি’ নেহি তোরেঙ্গে।