Home Entertainment TWITTER ELON MUSK: টুইটারে ব্লু টিক বাঁচিয়ে রাখতে মাসে দিতে হবে ২০ ডলার

TWITTER ELON MUSK: টুইটারে ব্লু টিক বাঁচিয়ে রাখতে মাসে দিতে হবে ২০ ডলার

by Silpika Chatterjee
elon musk, twitter, blu tick acount

মহানগর ডেস্কঃ টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক থাকার অর্থ সেই অ্যাকাউন্ট বিশ্বাসযোগ্য। পাশাপাশি সেই ব্যক্তির অনুরাগীর সংখ্যাও প্রচুর বলে ধরে নেওয়া হয়। শিল্পী, চিকিৎসক, রাজনিতিবিদ অনেকেরই টুইটার অ্যাকাউন্ট ব্লু টিক যুক্ত। বেশ কিছু শর্ত সাপেক্ষেই বেশ কিছু টুইটার অ্যাকাউন্ট বর্তমানে ব্লু টিক হওয়ার অনুমোদন পায়। তবে এবার থেকে অ্যাকাউন্টে ব্লু টিক পেতে হলে লাগু হতে পারে অন্য নিয়ম।

কিছুদিন আগেই টুইটার কিনেছেন বিশ্ববিখ্যাত ব্যবসায়ী এলন মাস্ক। কেনার পর থেকেই টুইটারকে ঢেলে সাজাতে উদ্যোগী তিনি। আর সেই পদক্ষেপ হিসেবেই ব্লু টিক নিয়ে নতুন ভাবনা তাঁর। জানা গেছে, টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক পেতে গেলে এবার থেকে ইউজারদের দিতে হবে টাকা। ফলত অ্যাকাউন্টে ব্লু টিক পেতে হলে নিওমকানুন আগের থেকে অনেকটাই শিথিল হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, টুইটার ব্লু করার জন্য নিতে হবে সাবস্ক্রিপশন প্ল্যান। টাকার বিনিময়ে ব্লু টিক পাওয়ার সঙ্গে বেশ কিছু অতিরিক্ত ফিচারও দেবে কোম্পানি। তবে এর জন্য কোম্পানিকে যে টাকা দিতে হবে তার পরিমাণটাও অনেক বেশি। প্রতি মাসে প্রায় ১৬০০ টাকা করে দিতে হবে বলে জানা যাচ্ছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, যাঁদের অ্যাকাউন্টে ইতিমধ্যেই ব্লু টিক আছে, তাঁদের সেটা টিকিয়ে রাখতে ৯০ দিনের সময় দেওয়া হবে। সেই সময়সীমার মধ্যে টাকা পেমেন্ট না করলেই উড়িয়ে দেওয়া হতে পারে ব্লু টিক। তবে এই নতুন নিয়ম কবে থেকে কার্যকর করা হবে কিংবা আদৌ এই নিয়ম কার্যকর করা হবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞরা। কারণ এতে গ্রাহকদের কোপের মুখে পড়তে পারে টুইটার সংস্থা। এতে মাস্কের ব্যবসা বড়সড় ক্ষতির মুখেও পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

You may also like