আহিরিটোলায় বাড়ির ধসে মৃত্যু ২, প্রাণ হারাল তিন বছরের শিশু

10

মহানগর ডেস্ক: দীর্ঘ অপেক্ষার অবসান! অবশেষে উদ্ধারকার্য শেষ হল আহিরিটোলা লেনের ভেঙে পড়া বাড়িটির। তবে তাতে মৃত্যু হয়েছে ১ টি শিশু সহ ২ জনের।

সকাল সাড়ে ছটা পৌনে সাতটা নাগাদ হঠাৎই আহিরিটোলা লেনের একটি বাড়ির একাংশ ধসে পড়ে যায় যার জেরে তার মধ্যে আটকা পড়েছিলেন বাড়ির ৪ জন সদস্য। উদ্ধার হওয়া ব্যক্তিদের আরজিকর মেডিকেল কলেজ এবং আরও দুজনকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে গঙ্গা ঘড়াই নামক একজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তিনি ন ‘ মাসের অন্তঃসত্ত্বাও। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই লেবার রুমে নিয়ে যাওয়া হয়েছে। শুরু হয়েছে অস্ত্রপচারের কাজ।

এছাড়াও, মৃত্যু হয়েছে একটি তিন বছরের শিশুর ও ৫২ বছর বয়সী এক প্রৌঢ়ার। দীর্ঘক্ষণের চেষ্টার পর উদ্ধার করা সম্ভবপর হয় ছোট্ট শিশুটিকে। কিন্তু উদ্ধারের পরই চাদরে পেঁচিয়ে বস্তার করে শিশুটিকে তুলে দেওয়া হয় অ্যাম্বুলেন্সে। সেই দৃশ্য দেখে কান্নায় ফেটে পড়েন শিশুটির মা। এছাড়াও ৫২ বছরের প্রৌঢ়া আটকে পড়েছিলেন প্রাইম মাঝখানের দিকে যার ফলে তাঁকে উদ্ধার করতে অনেকটা সময় লেগে যায়। শেষমেষ তাঁর মৃত্যু হয়। ঘটনার খবর পেয়ে দ্রুত ছুটে যান দমকল মন্ত্রী সুজিত বোস এবং শশী পাঁজা।

ভোরবেলা বাড়িটি ভেঙে পড়ার আগে পরিবারের অন্যান্য সদস্যরা বাড়ি থেকে বেরিয়ে পড়তে সক্ষম হলেও, আটকে পড়েন পরিবারের ৪ জন সদস্য। প্রাথমিকভাবে দু’জনকে দ্রুত উদ্ধার করতে সক্ষম হয় দমকল কর্মী এবং উদ্ধার মোকাবিলা বাহিনীর সদস্যরা। পরবর্তীকালে ওই প্রৌঢ়া এবং শিশুকে উদ্ধার করতে সময় লাগায় মৃত্যু হয় তাঁদের।