আরও ২ প্রসূতি করোনা আক্রান্ত, এবার হাজরার চিত্তরঞ্জন সেবা সদনে

17
kolkata news
মহানগর ওয়েবডেস্ক: হাজরার চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে আরও ২ প্রসূতি করোনা-আক্রান্ত। শনিবার এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্র মারফত। হাসপাতালে এই নিয়ে করোনা-আক্রান্ত প্রসূতির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫। প্রসূতি ও তাদের সন্তানদের কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
হাসপাতাল সূত্রে খবর, ওই দুই প্রসূতি বেশ কিছুদিন আগেই সন্তান প্রসবের কারণে ভর্তি হয়েছিলেন হাসপাতলে। এর মধ্যেই গতকাল তাদের নমুনা পাঠানো হলে আজ নমুনার রিপোর্ট আসে পজেটিভ। এরপরেই তড়িঘড়ি ওই প্রসূতি সহ সদ্যোজাতকে স্থানান্তর করা হয় মেডিকেল কলেজ হাসপাতালে। প্রসূতিদের মধ্যে একজনের বাড়ি আলিপুরে এবং অন্যজনের বাড়ি গার্ডেনরিচ এলাকায়। ইতিমধ্যেই ওই প্রসূতিদের সংস্পর্শে কোন ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মীরা এসেছিলেন তার তালিকা তৈরি করে তাদের কোয়ারান্টিনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে সংস্পর্শে আসা ব্যক্তিদের লালারসের নমুনাও সংগ্রহ করা হবে।
হাসপাতালের অধ্যক্ষ আশিস বাবু জানিয়েছেন, এই মুহূর্তে হাসপাতালে আর নতুন করে কোনও রোগী ভর্তি নেওয়া হবে না। তবে খোলা থাকবে জরুরি বিভাগ। বিশেষ করে স্ত্রীরোগ বিভাগ নজরদারি চালানো হবে। একই সঙ্গে গোটা হাসপাতলে জীবাণুমুক্তকরণ এর কাজ শুরু হয়েছে বলে জানান হাসপাতালের অধ্যক্ষ। সম্প্রতি যাদবপুরের কেপিসি মেডিক্যাল কলেজে ৩ জন প্রসূতির করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল৷