West Bardhaman: দীর্ঘ দু’বছর ধরে চলা মামলার হল নিষ্পত্তি, ধর্ষণ করার অভিযোগে অভিযুক্তর হল যাবজ্জীবন কারাদণ্ড

32
West Bardhaman Rape Case
কিশোরীকে মাসের পর মাস ধরে ধর্ষণ করার ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আসানসোল সেকেন্ড জজ ও পকসো আদালত।

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম বর্ধমান: দেশ সহ রাজ্যে ক্রমাগত ধর্ষণের ঘটনা বেড়ে চলেছে। এক কিশোরীকে মাসের পর মাস ধরে ধর্ষণ করার ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আসানসোল সেকেন্ড জজ ও পকসো আদালত। পাশাপাশি, এই ঘটনায় সরকারি উকিল, বিচারকের কাছে ওই কিশোরীর হয়ে ক্ষতিপূরণের আবেদন জানালে কিশোরীকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ মঞ্জুর করে আদালত। যদিও অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন তাকে ফাঁসানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২১ ডিসেম্বর ওই কিশোরীর বাড়িতে কেউ না থাকার সুযোগে ওই কিশোরীকে শ্লীতাহানির অভিযোগ ওঠে আসানসোল উত্তর থানার বাসিন্দা কিরণ হাজার বিরুদ্ধে। পরে ওই কিশোরীকে তাঁর মা জিজ্ঞাসা করলে সে জানায়, গত এক বছর ধরে কিরণ হাজরা নামের ওই ব্যক্তি তাঁকে কখনও চকলেট কখনও টাকার প্রলোভন দিয়ে এলাকার বিভিন্ন জঙ্গলপূর্ণ এলাকায় বা কমিউনিটি হলে নিয়ে গিয়ে বার বার ধর্ষণ করে। এরপরে ওই কিশোরীর পরিবারের পক্ষ থেকে কিরন হাজরার নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

পরে আসানসোল উত্তর থানার পুলিশ অভিযুক্ত কিরন হাজরাকে গ্রেফতার করে। এবং তাঁর বিরুদ্ধে পকসো মামলা দায়ের করা হয়।আসানসোল আদালতে দীর্ঘ প্রায় দু’বছর ধরে মামলা চলার পর বুধবার আসানসোল সেকেন্ড জজ ও পকসো আদালত অভিযুক্ত কিরন হাজরাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়।

সরকারি পক্ষের আইনজীবী জানিয়েছেন, এদিন আসানসোল আদালতের সেকেন্ড জজ ও পকসো আদালতের বিচারক কিরণ হাজরাকে সব দিক বিচার করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি দুস্থ পরিবারের ওই কিশোরী যাতে ক্ষতিপূরণ পান তাঁর জন্য আবেদন জানানো হলে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণের মঞ্জুর করেন। এই ক্ষতিপূরণের টাকা দেবে ডিস্ট্রিক্ট লিগাল সার্ভিস অথরিটি।

Two year old case is settled, rape accused sentenced to life imprisonment

Also Read:

Calcutta High Court: ‘মুখ্যসচিব কি কোনও দলের মুখপাত্র?’, ভবানীপুর উপনির্বাচন নিয়ে তুমুল ভৎসর্না হাইকোর্টের

West Bengal politics: মৃত বিজেপি কর্মীকে কুকুরের সঙ্গে তুলনা, প্রতিবাদে হাজরায় বিজেপির বিক্ষোভ

Abhishek Banerjee: ‘আগামী ৩ বছরের মধ্যে বিজেপিকে উৎখাত করবই’, হুঙ্কার অভিষেকের

Portal: রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ, বিশেষ পোর্টাল চালু করছে শিক্ষা দফতর

Mamata Banerjee: রোমে যাওয়া হচ্ছে না মমতার, এক লাইনের চিঠিতে ‘না’ বলে দিল বিদেশমন্ত্রক