বড়সড় হামলার ছক! প্রজাতন্ত্র দিবসের দিন বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র সহ গ্রেফতার ২ যুবক

9

নিজস্ব প্রতিনিধি, মালদা : প্রজাতন্ত্র দিবসের রাতে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র সহ ঝাড়খণ্ডের দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল মালদার মোথাবাড়ি থানার পুলিশ। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বিশিষ্ট দিনে বড়োসড়ো হামলার ছক কষেছিল দুষ্কৃতীরা! এলাকার বাসিন্দাদের কথায়, পুলিশের এই অভিযানের জেরে, বড়সড় হামলার হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে।

জানা যাচ্ছে, বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে মোথাবাড়ি থানার হামিদপুর চর এলাকা থেকে দুই দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ। তারপর ধৃতদের কাছ থেকে পুলিশ উদ্ধার করেছে একটি পাইপ গান, দুটি কার্তুজ, লোহার রড সহ বিভিন্ন অস্ত্র সামগ্রী। এর পাশাপাশি একটি মোটর বাইক উদ্ধার করেছে পুলিশ। এই বিপুল পরিমান অস্ত্র কোথা থেকে পেল তাঁরা এবং কী উদ্দেশ্যেই বা তাঁরা সংগ্রহ করেছিল তাও ধৃতদের কাছ থেকে জানার চেষ্টা করছে পুলিশ আধিকারিকরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম গাফফার সেখ, যার বয়স ২৬ বছর। আর একজনের নাম আফজাল সেখ। তাঁরও বয়স ২৬ বছরের কাছাকাছি। দুজনের বাড়িই ঝাড়খন্ডের সাহেবগঞ্জ এলাকায়। পড়শী ওই রাজ্য থেকে এখানেই কবে এসেছে ধৃতরা, তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

পুলিশের প্রাথমিক অনুমান, দুষ্কৃতীমূলক কোনও কাজ করার জন্যই ঝাড়খণ্ডের এই দুই যুবক উপস্থিত হয়েছিল হামিদপুরের চর এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে, গতকাল রাতে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ তাঁদের গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করে মোথাবাড়ি থানার পুলিশ।