Home Featured UDAYAN GUHA: বিরোধীদের সাঁড়াশি দিয়ে দাঁত তুলে নেওয়ার হুঁশিয়ারি উদয়ন গুহর

UDAYAN GUHA: বিরোধীদের সাঁড়াশি দিয়ে দাঁত তুলে নেওয়ার হুঁশিয়ারি উদয়ন গুহর

by Silpika Chatterjee
udayan guha, bijaya sammilani, cochbihar, controversial comment

মহানগর ডেস্কঃ এবার বিরোধীদের দাঁত তুলে নেওয়ার হুঁশিয়ারি দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তিনি বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে প্রকাশ্যে নাম না করে তিনি বিরোধীদের হুঁশিয়ারি দিলেন। তিনি বলেন, পঞ্চায়েত নির্বাচনের সময় কেউ যদি বোমা বন্দুক নিয়ে সন্ত্রাস করতে আসে তাহলে তাঁদের সাঁড়াশি দিয়ে দাঁত উপরে ফেলতে হবে।

সম্প্রতি দিনহাটায় একটি অনুষ্ঠানে উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী বলেন, “আমার গলায় পা দিয়ে দাঁড়ালে তার হাঁটু ভাঙার অধিকার রয়েছে। আমার সহকর্মীর বুকে যদি পায় তুলতে চায়, তাহলে তার হাঁটু ভেঙে দেব। যদি সেটা না পারি, তাহলে বুঝতে হবে বিজেপির সঙ্গে গোপনে যোগাযোগ রয়েছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।” সেই ধারা বজায় রেখে এবার বিরোধীদের দাঁত তুলে নেওয়ার হুঁশিয়ারি দিয়ে বসলেন উদয়নবাবু।

সম্প্রতি বিজেপি সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ তৃণমূল কর্মী সমর্থকদের বুকে এবং গলায় পা তুলে দেওয়ার হুমকি দেন। সেই সূত্রেই তাঁর এই মন্তব্য বলে মনে করা হচ্ছে। যদিও তৃণমূল নেতার এহেন বক্তব্যকে ‘উস্কানিমূলক’ বলে ব্যাখ্যা করেছে পদ্মফুল শিবির। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য, উদয়নবাবুর মন্তব্যের কড়া নিন্দা করেছেন।

এদিনের সভা থেকে NBSTC চেয়ারম্যান পার্থ প্রতিম রায়ও বিরোধীদের প্রতি হুঁশিয়ারিপূর্ণ মন্তব্য রাখেন। পার্থপ্রতিম রায়ের কণ্ঠেও একই হুঁশিয়ারির প্রতিধ্বনি শোনা যায়। তিনি জানান, এই নির্বাচনে কেউ সন্ত্রাস করপ্তে এলে তাঁদের দাঁত উপরে ফেলা হবে। পাশাপাশি তিনি দলীয় কর্মীদের উদ্দেশে বলেন, ২০২৩ এর ফলের উপর ভিত্তি করেই ২০২৪ এর কোচবিহার লোকসভা কেন্দ্রটি পুনর্দখল করতে হবে বলে নির্দেশ দেন। তিনি জানান, দলের কর্মীরা পঞ্চায়েত সদস্য না হতে পারলেও সেসব না ভেবে কাজ করে যাওয়ার নির্দেশ দেন।

You may also like