Uddhav Thackeray: বালাসাহেব-আবেগে ফের সুড়সুড়ি গদি ধরে ঠাকরে বললেন ‘শিবসেনাকা কুছ নেহি হোগা’

91

মহানগর ডেস্ক: উত্তপ্ত হয়ে রয়েছে মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি। ইতিমধ্যেই বালাসাহেব পুত্র উদ্ধব ঠাকরে পদত্যাগের সম্ভাবনা দেখা দিয়েছিল। অনেকেই বলতে শুরু করেছিলেন, ভয় পেয়ে পালিয়ে গেছেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। তাদেরই উত্তর দিতে শুক্রবার বিকালে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ঠকরে বলেন, যতদিন আমার প্রাণ আছে ততদিন আমি শিব সেনার সঙ্গে আছি। আমি মারা যাওয়ার পরও শিবসেনা ত্যাগ করব না। অনেক নেতা নেত্রীরা দলে এসেছে এবং গেছে। অনেকে আবার স্বার্থ নিয়ে এসেছে, স্বার্থ ফুরিয়ে গেছে দল ছেড়ে চলে গেছে। কিন্তু উদ্ধব ঠাকরে এত তাড়াতাড়ি হেরে যাওয়ার মানুষ নয়।

দলের জেলা প্রধানদের নিয়ে এদিন বৈঠকে বসেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। সেখান আবারও উদ্ধব ঠাকরে মুখে শোনা যায় বালাসাহেবের আবেগঘন বক্তব্য। তিনি বলেন, বালাসাহেব নিজের রক্ত জল করে এই দল বানিয়ে ছিলেন। তাছাড়া এই সরকার জন বিরোধী নয়। ‘ তো শিবসেনাকা কুছ নেহি হোগা’।

এদিন উদ্ধব ঠাকরে একনাথ শিন্ডেকে উদ্দেশ্য করে বলেন, “আপনি যদি বিধায়ক নিতে চান, তাহলে নিন, যতটা সম্ভব নিন… কিন্তু যতদিন বালাসাহেবের শিকড় থাকবে, শিবসেনার কিছুই হবে না।” প্রসঙ্গত, একই সময়ে, আদিত্য ঠাকরে বলেছিলেন, এর আগেও মানুষ শিবসেনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে, কিন্তু সেই সময়ে এমন হয়েছিল যে ব্যক্তিটি বিরোধী দল ছেড়ে নিজের লোভে শাসক দলে যোগ দিয়েছে। ক্ষমতা আসে এবং যায়, কিন্তু উদ্ধব ঠাকরে গত আড়াই বছরে যে কাজ করেছেন সেটাকে আর কেউ নয় জনগণ সমর্থন করে।

প্রসঙ্গত, গতকাল শিবসেনার বৈঠকে যোগদান না দেওয়া ১২ জন বিধায়ককে দল থেকে বহিষ্কার করে, তাঁদের অযোগ্য ঘোষণা করেছে শিবসেনার সরকার। আজও নতুন করে চার বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে শিবসেনা।