Home Featured Presidential Polls: ‘মমতার বৈঠকে উপস্থিত থাকবেন না উদ্ধব ঠাকরে’, জানালেন সঞ্জয় রাউত

Presidential Polls: ‘মমতার বৈঠকে উপস্থিত থাকবেন না উদ্ধব ঠাকরে’, জানালেন সঞ্জয় রাউত

by Anamika Nandi
Presidential Polls: 'মমতার বৈঠকে উপস্থিত থাকবেন না উদ্ধব ঠাকরে', জানালেন সঞ্জয় রাউত

মহানগর ডেস্ক: রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিরোধী দলের প্রার্থীদের নিয়ে আলোচনা করতে বৈঠকের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু সেই বৈঠকে থাকবেন না মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Maharashtra CM Uddhav Thackeray)। শনিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫ জুন দিল্লির কনস্টিটিউশন ক্লাবে একটি যৌথ বৈঠকে অংশ নেবেন বিরোধী মুখ্যমন্ত্রী ও নেতারা। অরবিন্দ কেজরিওয়াল, পিনারাই বিজয়ন, নবীন পট্টনায়েক, কে চন্দ্রশেখর রাও, উদ্ধব ঠাকরে, হেমন্ত সোরেন, এম কে স্ট্যালিন, ভগবন্ত মান (Bhagwant Mann) এবং কংগ্রেস প্রধান সনিয়া গান্ধী সহ ২২ জন নেতার কাছে চিঠি গিয়েছে।

প্রসঙ্গে সঞ্জয় রাউত বলেছেন, উদ্ধব ঠাকরের কাছে আমন্ত্রণপত্র এসে পৌঁছেছে। তবে তিনি সেই সময় অযোধ্যায় থাকবেন। তাঁর বক্তব্য, ‘যেহেতু সেই সময় আমরা অযোধ্যায় থাকব, তাই দলের একজন বিশিষ্ট নেতা বৈঠকে অংশ নেবেন’। ৯ জুন নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়, ১৮ জুলাই অনুষ্ঠিত হবে রাষ্ট্রপতি নির্বাচন।

আরও পড়ুন: তৃণমূলের পর বিজেপি নেতাকে তলব CBI’র

উল্লেখ্য, জুলাইয়ের ২৪ তারিখ বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ শেষ হবে। তার আগে ২১ তারিখ মিলবে নতুন রাষ্ট্রপতির নাম। সূত্র অনুযায়ী, রাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হলেই কংগ্রেস প্রধান সনিয়া গান্ধী মল্লিকার্জুন খাড়গেকে, বিরোধী নেতাদের সঙ্গে যোগাযোগের পরামর্শ দিয়েছেন। কথা হয়েছে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে।

জানা গিয়েছে, অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে এই বিষয়ে আলোচনা সাড়তেই এই বৈঠক। এদিকে শনিবার এনসিপি প্রধান বলেছেন, গান্ধীর সঙ্গে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কোনও আলোচনা হয়নি। আগামীকাল দিল্লিতে যাচ্ছি, এই বিষয়ে আলোচনা করব।

You may also like