Asansol: পুরনিগম নিয়ে নজিরবিহীন মামলা হাইকোর্টে, মেয়রের বিরুদ্ধে উটল অভিযোগ

239
Asansol: পুরনিগম নিয়ে নজিরবিহীন মামলা হাইকোর্টে, মেয়রের বিরুদ্ধে উটল অভিযোগ

মহানগর ডেস্ক: আসানসোল (Asansol) পুরনিগম নিয়ে নজিরবিহীন মামলা। মেয়রের বিরুদ্ধে উঠেছে অভিযোগ। জরিমানা চেয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের হয়েছে। ৫ লক্ষ টাকার জরিমানা মামলা করা হয়েছে বলে জানা গিয়েছে। জরিমানা করেছে বিরোধী নেত্রী। মেয়রের শপথ এর ২ মাস পার হয়ে গেলেও গঠিত হয়নি বোর্ড। একইসঙ্গে জানা গিয়েছে, রাজ্যে একাধিক পুরনিগম থাকলেও, নিয়ম অনুযায়ী মেয়র শপথ নেওয়ার পর দুই মাসের মধ্যে মেয়র পরিষদের সদস্যদের কাজ বুঝিয়ে দিতে হয় তাদের। কিন্তু আসানসোল পুরনিগমের ক্ষেত্রে এখনও তা হয়নি।

মেয়র শপথ নিয়ে নিলেও দু মাস পেরিয়ে গিয়েছে। সময় গঠিত হয়নি বোর্ড। যার ফলে ভুগতে হচ্ছে আসানসোলের সাধারণ মানুষকে। এই কারণেই মামলা দায়ের করেছেন আসানসোল পৌরনিগমের বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি। জিতেন্দ্র তিওয়ারি স্ত্রী তথা কাউন্সিলর চৈতালি তিওয়ারি। কলকাতা হাইকোর্টের তিনি মামলা দায়ের করেছেন। এবং তিনি অভিযোগ জানিয়েছেন, দু মাস সময় পেরিয়ে গিয়েছে এখনও মেয়র পরিষদ গঠন করেন নি। মেয়রের বিরুদ্ধে ৫ লক্ষ টাকা জরিমানা ধার্য করুক কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: বিনামূল্যে স্ন্যাকস থেকে হ্যান্ড স্যানিটাইজার কি নেই এই ক্যাবে? দিল্লির ক্যাব ড্রাইভার এখন ভাইরাল

বিচারপতির শম্পা সরকারের বেঞ্চে এই মামলা দায়ের করা হয়েছে। বিরোধী নেত্রী আরও জানিয়েছেন, আসানসোলের মানুষের মঙ্গলের কথা ভেবে মেয়র পরিষদ গঠনের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী ৯ জুন চৈতালি তিওয়ারির করা মামলার শুনানি করবেন বিচারপতি শম্পা সরকার। রাজ্যের যেসব জায়গায় পুরনিগম রয়েছে, সেই সমস্ত জায়গায় এর আগে পুরনিগম নিয়ে মামলা বা মেয়রের বিরুদ্ধে মামলা আগে শোনা যায়নি। এই মামলা দায়ের হওয়ার পরে হাইকোর্টের আইনজীবীরা নজিরবিহীন মামলা বলেই দাবি করেছেন।

আরও পড়ুন: নতুন চিন্তা ‘মাঙ্কি পক্স’, সর্তকতা জারি করল নবান্ন, আক্রান্তদের রাখা হবে বেলেঘটা আইডিতে