Home Job UPPER PRIMARY TET INTERVIEW: উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ শুরু করল এসএসসি, ডাক পেলেন ১৫৮৫ জন প্রার্থী

UPPER PRIMARY TET INTERVIEW: উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ শুরু করল এসএসসি, ডাক পেলেন ১৫৮৫ জন প্রার্থী

by Arpita Sardar
upper primary tet, interview, ssc

মহানগর ডেস্কঃ স্কুল সার্ভিস কমিশনের তরফে উচ্চ প্রাথমিক শিক্ষকনিয়োগের শেষ পর্যায়ের ইন্টারভিউ শুরু হল। হাইকোর্টের নির্দেশ মেনে ১৫৮৫ জন আপার প্রাইমারি টেট উত্তীর্ণ প্রার্থীকে শুক্রবার ইন্টারভিউ নেওয়ার জন্য ডাকা হল স্কুল সার্ভিস কমিশনের তরফে। শুক্রবার সকাল ১০টা থেকেই এসএসসি সদর দফতরে শুরু হয়েছে এই ইন্টারভিউ প্রক্রিয়া।

এসএসসি সূত্রে জানানো হয়েছে, মোট ১১টি বিষয়ে প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। বাংলা, ইংরেজি, নেপালী, সংস্কৃত, ইতিহাস, ভুগোল, পিওর সায়েন্স, বায়ো সায়েন্স, হিন্দি, উর্দু, আরবিক ইত্যাদি কয়েকটি বিষয়ে ইন্টারভিউ নেওয়া শুরু হয়েছে শুক্রবার। বাকি বিষয়গুলোর ইন্টারভিউ নেওয়া হবে নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে।

কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, যে বিষয়গুলিতে প্রার্থীর সংখ্যা বেশি সেই বিষয়গুলির ইন্টারভিউ নেওয়া হবে কালীপুজোর পরে। বাংলার ইন্টারভিউয়ের তারিখ ১ থেকে ৪ নভেম্বর। পিওর সায়েন্সের ইন্টারভিউও ওই একইদিনে নেওয়া হবে। প্রায় সাড়ে ১৪ হাজার শূন্য পদে প্রার্থী নিয়োগে জন্য এই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে।

নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করে চূড়ান্ত মেধাতালিকা প্রস্তুত করে ফেলতে চায় এসএসসি। মেধাতালিকা প্রস্তুত করে সেটি হাইকোর্টের কাছে পেশ করা হবে বলেও জানানো হয়েছে স্কুল সার্ভিস কমিশনের তরফে। হাইকোর্ট অনুমমতি দিলেই ওই মেধা তালিকা প্রকাশ করা হবে এসএসসির তরফে।

৩০ জানুয়ারি ২০১৪ সালে এই পরীক্ষার বিজ্ঞপ্তি বেরিয়েছিল। ২০১৫ সালের ১৬ অগাস্ট পরীক্ষা হয় এবং ওই বছরেই ২০১৬ তেই ওই ফল প্রকাশিত হয়। তারপরও ২ বার ইন্টারভিউ হয়। সেই মেধাতালিকা দু’ দুবার প্রকাশ করা হলেও আইনি জটিলতায় তা বাতিল হয়ে যায়।

You may also like