Bill Clinton: হাসপাতালে ভর্তি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, দ্রুত আরোগ্য কামনা শুভানুধ্যায়ীদের

9

মহানগর ডেস্ক: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বিল ক্লিনটন (Bill Clinton)। বৃহস্পতিবার রাত্রে ক্লিন্টনের অসুস্থতার খবর সর্বসমক্ষে এনেছেন তাঁর মুখপাত্র অ্যাঞ্জেল উরেনা। তাঁর কোভিড (COVID) হয়নি বলে জানিয়েছেন তিনি। তবে ক্লিনটনের রক্তে সংক্রমণের প্রমাণ পাওয়া গেছে।

উরেনা এদিন‌ জানান, “গত মঙ্গলবার দক্ষিণ ক্যালিফোর্নিয়ার (South California) এক হাসপাতালে প্রেসিডেন্ট ক্লিনটনকে ভরতি করা হয় । মূলত নিয়মিত পর্যবেক্ষণে রাখার জন্যই তাঁকে ভর্তি করা হয়েছে। সেই সঙ্গে অ্যান্টিবায়োটিক ও তরল খাবার দেওয়া হচ্ছে তাঁকে। তিনি চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন। প্রথম দু’দিনেই তাঁর রক্তে শ্বেত রক্তকণিকার মাত্রা ধীরে ধীরে কমতে শুরু করেছে। সেই সঙ্গে অ্যান্টিবায়োটিকেও তিনি ভালই সাড়া দিচ্ছেন।”

বসে নেই ক্লিনটনের ব্যক্তিগত মেডিক্যাল টিম। তাঁরা সর্বক্ষণ হাসপাতালের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। মার্কিন এই নেতার শুভাকাঙ্খীরা সকলেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন।

উল্লেখ্য, প্রায় ১৮ বছর আগে ২০০৪ সালে হার্টের সমস্যা ধরা পড়েছিল ক্লিনটনের। তখন তড়িঘড়ি করে তাঁর বাইপাস সার্জারি করানো হয়। তখন থেকেই বিলের খাদ্যাভ্যাসে প্রভূত পরিবর্তন আসে। পছন্দের চর্বিজাতীয় খাবার তাঁকে পরিত্যাগ করতে হয়। নিরামিষাশী হয়ে যান তিনি।

Also Read:

Aryan Drug Case : আরিয়ানের সঙ্গে সেলফি! ‘স্বঘোষিত’ প্রাইভেট ডিটেকটিভকে খুঁজছে পুলিশ

Durga Puja 2021: দমদম পার্ক ভারতচক্রের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় এখনই হস্তক্ষেপ নয়: আদালত

Mohan Bhagwat: বিজয়া দশমীর বিশেষ ভাষণে তালিবান প্রসঙ্গ RSS প্রধানের মুখে, জোর দিলেন সীমান্ত নিরাপত্তায়