করোনার টিকা নেওয়া থাকলেও ভারত ভ্রমণ এড়িয়ে যাওয়ার পরামর্শ মার্কিন প্রশাসনের

16
corona deadbody

মহানগর ডেস্ক:  ভারতে করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। এই পরিস্থিতি মার্কিন প্রশাসন সে দেশের বাসিন্দাদের ভারত ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দিল। মার্কিন প্রশাসনের তরফে জানানো হয়েছে, করোনা ভ্যাকসিন নেওয়ার পরেও মার্কিন নাগরিকরা যেন ভারত ভ্রমণ এড়িয়ে চলেন।  যদি ভারতে আসতেই হয়, সেক্ষেত্রে মার্কিন সরকার জানিয়েছে, করোনা ভাইরাসের টিকার ডোজ  সম্পূর্ণ করেই যেন বিমানে ওঠেন।

আমেরিকার ডিজিস কন্ট্রোল প্রিভেনশনের তরফে জানানো হয়েছে, ভারতে করোনা পরিস্থিতি মারাত্মক হয়ে উঠেছে। এই পরিস্থিতি ভ্যাকসিন নেওয়া হলেও কোভিড সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। সেই কারণেই মার্কিন নাগরিকদের ভারত ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। রবিবার ভারতে রেকর্ড পরিমাণ করোনা আক্রান্ত হয়েছে। ভারতে রবিবার ২.৭ লক্ষ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ভারতে করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়তে শুরু করেছে।

ভারতে করোনায় সব থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র।  মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৫৮ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে কঠোরভাবে করোনা বিধি পালন করতে তৎপর হয়েছে রাজ্য সরকার। বেশ কয়েকটি রাজ্যে নাইট কারফিউ জারি করা হয়েছে। দিল্লিতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ছয় দিনের সম্পূর্ণ কারফিউ জারি করা হয়েছে।

দেশে নজিরবিহীনভাবে বাড়ছে করোনা সংক্রমণ। অব্যাহত রয়েছে দেশে দৈনিক করোনা সংক্রমণ বৃদ্ধির হার। দেশে ফের দৈনিক করোনা আক্রান্ত আড়াইলক্ষ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৫৯,১৭০ জন। ১,৭৬১ জন গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন। দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,৫৪,৭৬১ জন। করোনার দ্বিতীয় ঢেউয়ে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৫৮, ৯২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় মৃত্যু হয়েছে ৩৫১ জনের।