‘করোনা আক্রান্ত কারও ওষুধ বা ভেন্টিলটরের প্রয়োজন হলে আমি সাহায্য করব’, ভাইরাল সবজি বিক্রেতার ছেলের মেসেজ  

7

মহানগর ডেস্ক: কথায় আছে, মানুষের পাশে দাঁড়ানোর জন্য আর্থিক স্বচ্ছলতার প্রয়োজন হয় না, দরকার পড়ে মানসিকতার। সেই উদাহরণ উঠে এল। দেশ জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে গরিব গুরুতর অসুস্থ করোনা রোগীদের পাশে দাঁড়াতে আগ্রহ প্রকাশ করলেন এক সবজি বিক্রেতার ছেলে। মুম্বই চিকিৎসক স্নেহিল মিশ্রা সবজি বিক্রিতার ছেলের মেসের স্কিনশট সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করতেই রাতারাতি ভাইরাল হয়ে যায়। ওই যুবকের চেষ্টাকে স্যালুট জানিয়েছেন নেটিজেনরা।

corona message

চিকিৎসক স্নেহিল মিশ্রা একটি মেসেজের স্কিনশট শেয়ার করেন। সেখানে লেখা আছে, ‘স্যার, যদি কোনও গরিব করোনা রোগী ভেন্টিলেটর বা ওষুধের খরচ বহন করতে না পারেন, আমাকে বলবেন। তাঁদের প্রাণ বাঁচাতে আমি আমার বেতন দেব। ’ চিকিৎসক স্নেহিল মিশ্রা জানিয়েছেন, মেসেজটি পাওয়ার পরেই আমি অবাক হয়ে যাই। ওই যুবকের বাবা একজন সবজি বিক্রেতা। তিনি আমার কাছে নিয়মিত চিকিৎসা করান। টুইটে এই মেসেজের স্ক্রিনশটের ক্যাপশানে লেখেন, ‘আমি বাকরুদ্ধ। এনারাই আমাদের সমাজের আসল হিরো।’ এই স্ক্রিনশট বর্তমানে ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ওই যুবককে।

চিকিৎসক স্নেহিল মিশ্রায় টুইটার অ্যাকাউন্টে একজন লেখেন, এই মেসেজ সত্যি খুব সন্দর। এই ধরনের মেসেজ বার বার প্রমাণ করে দেশের দরিদ্র ও মধ্যবিত্তরাই মানুষের পাশে বেশি করে দাঁড়ায়। কারণ তাঁদের কাছে মমতা ও মানুষের প্রতি ভালোবাসা অনেক বেশি।  এই স্ক্রিনশট পেয়ে অনেক নেটিজেনই উদ্বুদ্ধ হয়েছেন। তাঁরা জানিয়েছেন, যদি কোনও প্রয়োজন হয়ে, যথাসাধ্য সাহায্য।