ভয়াবহ করোনা পরিস্থিতি, রামনবমীর শোভাযাত্রা বন্ধের সিদ্ধান্ত VHP-র

9
kolkata news

নিজস্ব প্রতিনিধি : লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ্যে করোনা সংক্রমণ। এমতাবস্থায় রামনবমীর শোভাযাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বিশ্ব হিন্দু পরিষদ। জেলায় জেলায় প্রখণ্ডগুলিকে এই মর্মে নির্দেশিকাও পাঠানো হয়েছে পরিষদের তরফে। শোভাযাত্রা বন্ধ রইলেও, রামনবমীর পুজো করা যাবে বলে জানিয়ে দিয়েছে পরিষদ।

রাত পোহালেই রামনবমী। ফি বছর এই দিনটি ঘটা করে পালন করে বিশ্ব হিন্দু পরিষদ। অস্ত্র হাতে বিশ্ব হিন্দু পরিষদের এই শোভাযাত্রা নিয়ে কম বিতর্ক হয়নি। তবে এবার বিধি বাম। রাজ্যে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা পরিস্থিতি। বিশাল জমায়েতে রাশ টানার কথা বলছেন চিকিৎসকরা। সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে। ব্যবহার করতে বলা হয়েছে মাস্কও। তার পরেও বল্গাহীন মারণ ভাইরাস। এমতাবস্থায় রামনবমীর শোভাযাত্রা বন্ধ করে দিল বিশ্ব হিন্দু পরিষদ।

ফি বছর রামনবমীর শোভাযাত্রার পর পুজো হয় রাম, লক্ষ্ণণ ও সীতার। এবারও পুজো করতে পারবেন বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা। পরিষদ সূত্রে খবর, এবার পুজো হবে, তবে নমো নমো করে। শ্যামবাজারে ভূপেন বোস অ্যাভেনিউয়ে বিশ্ব হিন্দু পরিষদের রাজ্য সদর দফতরে সামাজিক দূরত্ব বজায় রেখে রামনবমীর পুজো হবে। বিশ্ব হিন্দু পরিষদের মিডিয়া ইনচার্জ সৌরিশ মুখোপাধ্যায় বলেন, শোভাযাত্রা না করার জন্য প্রত্যেক প্রখণ্ডকে বলা হয়েছে। তবে করোনা বিধি মেনে রামনবমীর দিন পুজো করা যাবে।