Vice President Election : শুরু উপরাষ্ট্রপতি নির্বাচন,ভোট দিলেন প্রধানমন্ত্রী

30

মহানগর ডেস্ক : উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এদিন সংসদে ভোট দিলেন তিনি। টানটান উত্তেজনার মধ্য দিয়ে শনিবার শুরু হয়েছে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দান প্রক্রিয়া। হাড্ডাহাড্ডি লড়াইয়ে নেমেছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় এবং কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা।

আরও পড়ুন: আজ ভাগ্য নির্ধারণ ধনখড়-আলভার

উপরাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী বাংলার প্রাক্তন রাজ্যপালকে সমর্থন করছে তেলেঙ্গনার মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর তেলুগু দেশম পার্টি, মায়াবতীর বহুজন সমাজ পার্টি, বিজেপি, শিবসেনা (একনাথ শিন্ডে), বিজু জনতা দল, ওয়াইএসআরসিপি, এআইডিএমকে, আরএলজেপি, এডিএস, এনপিপি, এনপিএফ, এমএনএফ, এজেএসইউ, এনডিপিপি ও একাধিক আঞ্চলিক দল।

বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন জানাবে কংগ্রেস, এনসিপি, ডিএমকে, সিপিএম, সিপিআই, টিআরএস, এসপি, আরজেডি, জেএমএম, শিবসেনা (উদ্ধব ঠাকরে), আপ এবং একাধিক আঞ্চলিক দল।

উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ, বিরোধী প্রার্থী হিসেবে মার্গারেটের নাম উত্থাপিত করার আগে তাদের সঙ্গে আলোচনা করা হয়নি। এই যুক্তি দেখিয়ে তারা ভোটদান থেকে বিরত থাকবেন বলে আগেই ঘোষণা করেছে। ২১-এর জনসভার পর বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তারপরই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংবাদিক সম্মেলনে করে ভোটদান থেকে বিরত থাকার কথা ঘোষণা করেন।