‘এই শা… বিজেপিকে মারো’, প্রচারে গালিগালাজ ফিরহাদের, নিন্দায় সরব বিজেপি

12
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: নেতাদের মুখ থেকে কু-কথা শুনতে পাওয়া নতুন নয়। ভোট এলেই সেই কু-কথার যেন ফোয়ারা ছুটতে থাকে। লাগামছাড়া হয়ে যান নেতারা। সমালোচনা হলেও কুছ-পরোয়া নেই ভাব দেখান। এবার প্রচারে বেরিয়ে বিজেপি কর্মীকে লক্ষ্য করে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ উঠল তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের বিরুদ্ধে। গতকাল এমনই একটি ভিডিয়ো ফেসবুকে শেয়ার করেছেন বিজেপি নেতা অর্জুন সিং। তারপর ভিডিয়োটি ভাইরাল হয়ে যায়। এই ভিডিয়ো নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি ‘মহানগর’।

ভিডিয়োতে দেখা যাচ্ছে মাঝেরহাট স্টেশন এলাকায় ভোটের প্রচার করছিলেন ফিরহাদ হাকিম। সেই সময় তাকে বেশ উত্তেজিত দেখায়। বলতে শোনা যায়, ‘এই শা… বিজেপিকে মারো।’ এ ছাড়াও আরও বেশ কিছু আপত্তিকর কথা বলতে শোনা যায় তাকে। তাঁর এই ভিডিয়ো ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে।

এই ভিডিয়ো প্রসঙ্গে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং ‘মহানগর’-কে বলেছেন, ‘ববি হাকিমের মুখ থেকে যে ভাষা বের হচ্ছে, তাতে প্রমাণ হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় যে অশালীন ভাষা ব্যবহার করছেন তা তিনি নিজের ভাইদের শিখিয়ে দিয়েছেন। উনি শেখাচ্ছেন কীভাবে মানুষকে অশালীন ভাষায় গালাগালি করতে হয়। বাংলার সংস্কৃতির কথা বলে প্রধানমন্ত্রীকে বহিরাগত তকমা দিচ্ছেন। কিন্তু, সেই বহিরাগতরা এখানে এসে কাউকে গালাগালি করছেন না। কিন্তু, এই রাজ্যের মুখ্যমন্ত্রী ও আর একজন মন্ত্রী যে ভাষায় কথা বলছেন, তাতে বাংলার মাথা নীচু হয়ে যাচ্ছে। আমরা চাই, এই কথা বলার জন্য ববি হাকিম মানুষের কাছে ক্ষমা চান।’