Vidya Balan : ‘মঞ্জুলিকা’ ছাড়াই ভুলভুলাইয়’! জানালেন ছবি নির্মাতারাই, অভিনয় করছেন না বিদ্যা বালন

37
দ্বিতীয় ছবিতে অভিনয় করছেন না বিদ্যা বালন

মহানগর ডেস্ক : ২০০৭ সালে মুক্তি পেয়েছিল ‘ভুলভুলাইয়া’। ছবির চরিত্র মঞ্জুলিকা রাতারাতি দর্শকদের মধ্যে একটি বড় জায়গা করে নিয়েছিল। উসকো খুসকো চুলে সিঁদুর মাখা মুখ সেইসঙ্গে অশরীরী হাসি। যাঁর উপস্থিতিতে চমকে গিয়েছিল দর্শকাসনে বসে থাকা প্রত্যেকে। সারা পোড়ো রাজবাড়ীতে ভেসে বেড়াচ্ছে এক প্রেতাত্মার ঘুঙুরের আওয়াজ যাঁর মুখ দিয়ে বেরিয়ে আসছে ‘আমি যে তোমার গান’। এইদৃশ্য আজও দর্শকদের ভীষণ চেনা। তবে ভুল ‘ভুলাইয়া ২’ ছবির মুক্তির সঙ্গে সঙ্গে জল্পনা উঠেছিল ফের বড় পর্দায় দেখা যাবে মঞ্জুলিকাকে। তবে সে গুড়ে বালি!

দ্বিতীয় ছবিতে অভিনয় করছেন না বিদ্যা বালন। জানিয়ে দিলেন খোঁজ ছবি নির্মাতারাই। সংবাদমাধ্যমে এই খবর আসে তখন বলা হয়েছিল ‘ভুলভুলাইয়া ২’ ছবিতে কার্তিক আরিয়ান,কিয়ারা আদ্ভানি ,তাব্বু এবং তার পাশাপাশি আবার দেখা যাবে মঞ্জুলিকা চরিত্রে বিদ্যা বালনকে। তার অন্যতম কারণ হচ্ছে ছবির পরিচালক অনীশ বাজমী সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বের সম্পর্ক অভিনেত্রীর। তাছাড়া বিদ্যা যথেষ্ট পছন্দের অভিনেত্রী অনীশের। সেই কারণেই দেখা যাবে অভিনেত্রীকে। কিন্তু যাবতীয় রটনায় শেষ পর্যন্ত ইতি টেনেছেন ছবির নির্মাতারা। লিখিত একটি বিবৃতির মাধ্যমে তাঁরা জানিয়ে দিয়েছেন এই ছবিতে দেখা যাবেনা বিদ্যাকে। তবে বাকি অভিনেতা-অভিনেত্রী অর্থাৎ কার্তিক,কিয়ারা,তাব্বুকে দেখা যাবে ‘ভুলভুলাইয়া ২’তে।

পরিচালক এবং অভিনেত্রী সুসম্পর্ক দীর্ঘদিনের। অনীশের ‘থ্যাংক ইউ’ ছবিতে অতিথি শিল্পী হিসেবে এক ছোট চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে শুরু হয় বন্ধুত্ব। এছাড়া ১৯৯৫ সালে ‘হাম ৫’ ছবির মধ্য দিয়ে প্রথম পর্দায় আসা অভিনেত্রীর। এরপর ২০০৫ সালে প্রথম বড়পর্দায় ‘পরিনিতা’ ছবির মধ্যে দিয়েই দর্শকের মনে জায়গা করে নিয়েছেন বিদ্যা বালান। একে একে ‘কাহানি’,’ভুলভুলাইয়া’,’ডার্টি পিকচার’ ইত্যাদি ছবিতে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। আপাতত অভিনেত্রীর শেষ পর্দায় আশা ‘শেরনি’তে এক বনদপ্তর অফিসারের ভূমিকায়।

Vidya Balan