Virat-Anushka : ‘বিরাটের বিয়ে করাই উচিত হয়নি’!শোয়েব আখতারের মন্তব্যে উত্তাল নেটদুনিয়া

82
'বিরাটের বিয়ে করাই উচিত হয়নি'!শোয়েব আখতারের মন্তব্যে উত্তাল নেটদুনিয়া

মহানগর ডেস্ক : বিতর্কিত মন্তব্য শোয়েব আখতারের। সম্প্রতি ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিকে নিয়ে এক মন্তব্য করেছেন তিনি।বলেছেন,’ বিরাটের বিয়ে করাই উচিত হয়নি’। তাঁর অন্যতম কারণ হিসেবে বোঝাতে চেয়েছেন বিরাটের ক্রিকেটের ময়দানে খারাপ পারফরম্যান্স। একপেশে দায়ী করেছেন অনুষ্কা শর্মাকে।

প্রসঙ্গত তিনি মনে করেন বিরাটের সম্প্রতি যে সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়া কারণ হচ্ছে বিরাট নাকি খেলাতে মনোযোগ দিতে পারছে না। প্রসঙ্গত তিনি আরও বলেছেন,’ আমি যদি আমি ওর জায়গায় থাকতাম। আমি শুধু রানের পিছনে দৌড়তাম ক্রিকেট নিয়ে মজায় থাকতাম। ১০-১২ বছর জীবন আর ফিরে আসবে না। বলছিনা বিয়ে করা ভুল। কিন্তু আমি বলছি যখন তুমি ভারতীয় ক্রিকেট টিমের হয়ে খেলছ তোমার এই সময়টা এনজয় করা উচিত’। সম্প্রতি ‘দৈনিক জাগরণ’-এর এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

‘বিয়ে হওয়ার পর পারিবারিক চাপ থাকে। একটা দায়িত্ব থাকে। ক্রিকেটারদের একটা ছোট জীবন থাকে। ক্রিকেট জগতে চোদ্দ পনেরো বছর টানা ভালো খেললে তবেই তুমি পাঁচ ছয় বছরে নিজের সেরা জায়গায় পৌঁছাতে পারবে। এই সময়টা বিরাটের পেরিয়ে গেছে। এখন তাঁকে স্ট্রাগল করতে হবে। আমার মনে হয় ক্রিকেট ক্যাপটেনদের কখনই তার পদ থেকে অবসর নেওয়ার আগে বিয়ে করা উচিত নয়’।

শোয়েব আখতার এই কথার পর একে একে মন্তব্য উঠে এসেছে বিরাট এবং অনুষ্কার অনুরাগীদের তরফ থেকে। কেউ কেউ লিখেছেন তিনি যা বলেছেন তার জন্য তার লজ্জা পাওয়া উচিত। আবার কেউ বলেছেন ,’বিরাট কোহলির নিজস্ব জীবনের দিকে তার নজর না দিলেও চলবে’। প্রসঙ্গত একজন ভক্ত তুলে ধরেছেন ,’ আমি বলি… কপিল দেব ৮৩ সালে জিতেছিলেন বিশ্বকাপ, ধোনি ১১ সালে এবং বিরাট ১৯-এ। এবং এরা প্রত্যেকেই বিয়ের পরেই জিতেছেন’।

তবে এটি প্রথমবার নয়। এর আগেও বিরাটের বাজে খেলা নিয়ে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে অনুষ্কা শর্মাকে। ক্রিকেটার সুনীল গাভাস্কার পর্যন্ত এরূপ মন্তব্য করেছিলেন। যে কারণে ক্ষোভের মুখে পড়তে হয়েছিল তাঁকেও।

Virat-Anushka