জোহানেসবার্গের টেস্টে নেই বিরাট! নেতৃত্বে কে এল রাহুল

29

মহানগর ডেস্ক: হঠাৎই পরিবর্তন অধিনায়কের। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের লক্ষ্যে আচমকাই ভারত শিবিরে বদলে গেল অধিনায়ক। এই টেস্ট খেলতে পারছেন না বিরাট কোহলি। কেপটাউনে তাঁর শততম টেস্ট খেলার কথা। কিন্তু এখন তিনি না খেলায় শততম টেস্ট খেলার জন্য অপেক্ষা করতে হবে শ্রীলঙ্কা সিরিজের।

এদিন টস জিতে ব্যাটিং নিয়েছে ভারত। তারপরেই কে এল রাহুল জানিয়েছেন, আপার ব্যাক স্প্যাজমের কারণে এদিন খেলতে পারবেন না বিরাট কোহলি। ফিজিওরা তাঁর পিঠের এই চোট দেখছেন। আশা করা যাচ্ছে, পরের টেস্টে দেখা যাবে তাঁকে। এদিন তাঁর পরিবর্তে মাঠে নামবেন হনুমান বিহারী।

১৯৯২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর দিয়ে আজ পর্যন্ত ওয়ান্ডারার্সে ভারতকে হারাতে পারেনি দক্ষিণ আফ্রিকা। এখানেই সবচেয়ে বেশি হেরেছে তারা। ভারত এখনও পর্যন্ত এই মাঠে দু’বার জয় ও তিন’টি ম্যাচ ড্র করেছে। এই মাঠেই প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন রাহুল দ্রাবিড়। যার তত্ত্বাবধানেই এবার মাঠে নামবে ভারত। এমনকি এদিন টস জিতেছে ভারত শিবির।

তবে বড় ধাক্কা ক্রিকেট প্রেমীদের জন্য। মাঠে এদিন থাকবেন না কোহলি। ২০১৯-এর পর দিয়ে কোহলির ব্যাট থেকে আসেনি একটিও শতরান। সকলের কাছেই আশা ছিল নতুন বছরে হয়তো আবার পুরনও ছন্দে দেখা যাবে কোহলিকে। যার শুরুটা হয়তো হতো জোহানেসবার্গ থেকেই। কিন্তু পিঠের চোট বাঁধা হয়ে দাঁড়ালো। এখন অপেক্ষা দেশের মাটিতে শ্রীলঙ্কা সিরিজের।