Virat Kohli : টেস্ট ক্রিকেটে অধিনায়কত্বকে বিদায় বিরাটের, কলম ধরলেন বলিউডের ক্রিকেটপ্রেমীরা

14
ভারতের ক্রিকেট জগতের অন্যতম সফল অধিনায়ক বিরাট কোহলি

মহানগর ডেস্ক : ক্রিকেট মাঠের সবথেকে আগ্রাসী ছেলেটা যখন টেস্ট ক্রিকেটের ময়দানে থেকে বিদায় নিল তার আগে ঘোষণা করল এক চরম বার্তা। আর অধিনায়কত্বের দায়িত্ব নেবেন না তিনি। এর আগে ওয়ান ডে ক্রিকেট এবং টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়ে ছিলেন বিরাট। আচমকা তার এই ঘোষণা অবাক করে দিয়েছে প্রত্যেককে। ভারতের ক্রিকেট জগতের অন্যতম সফল অধিনায়ক বিরাট কোহলি। তার ঝুলিতে রয়েছে থেকে বেশি বার টেস্ট ক্রিকেটে অধিনায়কত্বের সম্মান একইসঙ্গে সবথেকে বেশি বার টেস্ট জেতার সম্মান। তাও অধিনায়ক হিসেবে।

শুধু তাই নয়, বিরাট কোহলি একমাত্র ক্রিকেটার যিনি সাগর পারেও ভারতীয় ক্রিকেট দলকে জিতিয়েছেন নিজের অধিনায়কত্ব সামলে। কিন্তু আচমকাই ঘোষণাতে অবাক হয়েছেন প্রতিটি ক্রিকেটপ্রেমী। কিন্তু সম্মান জানিয়েছেন তার ঘোষণাকে। অধিনায়কত্ব ছাড়ার পর তার প্রসঙ্গে কলম ধরেছেন বলিউডের ক্রিকেটপ্রেমীরাও।

বিবেক ওবেরয় লিখেছেন,’ এক স্বপ্নের যাত্রা। নিজে একজন এক নম্বর ক্রিকেটার হয়ে সাগর পারে অধিনায়কত্ব করে নিজের দলকে জেতানো কম কথা নয়। কিন্তু কথায় বলে সব ভালো জিনিসেরই একটা শেষ আছে। হে কিং কোহলি আমার শুভেচ্ছা নাও তুমি। এবং নিজের ব্যাট চালাতে থাকো’।

তানুজ ভিরওয়ানি লিখেছেন,’ আমি অবাক
সত্যি। আমি কিছু মনে করব না তার কোন সীমা রয়েছে। যখন তুমি টেস্ট ক্রিকেট নিয়ে ভাবো আমার মনে হয় না বিরাট কোহলির থেকে আর ভালো কোন প্লেয়ার রয়েছে। আমি মনে করি তিনি অনেক ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিয়েছেন। এবং এরপর সবকিছু ঠিকঠাক চলবে মাঠের বাইরে এবং মাঠের ভিতরে’।

বলিউডের অপর ক্রিকেটপ্রেমী অপার শক্তি খুরানা লিখেছেন,’ আমি সত্যিই খুব বড় ক্রিকেটপ্রেমী। এবং বিরাট কোহলির খুব বড় ভক্ত। সেই কারণে আমার একটু হৃদয় ভেঙে গেছে। আমি জানি না এর পেছনে কারণ কি। হয়তো এর পেছনে কোনও ঘটনা রয়েছে। বেশিরভাগ মহৎ ব্যক্তিদের এই ধরনের সময় পার করতে হয়। আমি করতে পারি যা তাহল বিরাট কোহলির জন্য কামনা। আমি সব সময় তাঁর ফ্যান ছিলাম বাইরে এবং মাঠের ভিতরে’।

একইভাবে নিজেদের ক্রিকেট এবং বিরাট কোহলির প্রতি ভালোবাসা দেখিয়েছেন রাহুল দেব অঙ্গদ বেদি, অক্ষয় ওবেরয়, অহনা এস কুমারা। প্রত্যেকেই নিজেদের ভাবনা তুলে ধরেছেন নিজের বক্তব্যে। সেইসঙ্গে পাশে থাকার বার্তা দিয়েছেন বিরাট কোহলির।

Virat Kohli