‘ভারত হারায় গতকাল বাজি ফেটেছে আমাদের দেশে!’, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সহবাগের

49

মহানগর ডেস্ক: গতকাল দিনটা মোটেও ভালো যায়নি ভারতীয় ক্রিকেট দলের। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে পর্যদুস্ত হতে হয়েছে বিরাট বাহিনীকে। ১০ উইকেট হাতে থাকতেই ম্যাচ জিতিয়ে আনেন বাবর আজম ও মুহম্মদ রিজওয়ানরা। এই ঘটনাকে কেন্দ্র করেই এবার তৈরি হয়েছে সাম্প্রদায়িক সহিংসতার পরিবেশ!

আর সেই পরিবেশকে উস্কানি দিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার তথা কিংবদন্তি ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ। এক টুইট বার্তায় নাম না করে ভারতের সংখ্যালঘু সম্প্রদায়ের দেশের প্রতি আনুগত্য নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি, এমনটাই অভিযোগ উঠেছে। ঠিক কী বলেছেন সহবাগ? 

এক টুইট বার্তায় সহবাগ লেখেন, “দীপাবলি উপলক্ষ্যে বাজি বিক্রির উপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। কিন্তু গতকাল দেশের বিভিন্ন অংশে বাজি ফাটিয়ে পাকিস্তানের জয় উদযাপন করা হয়।” তারপরেই কিছুটা ব্যঙ্গাত্মক ভঙ্গিতে তাঁর সংযোজন, “হয়তো উদযাপনকারীরা পাকিস্তানের জয়কে ক্রিকেটের জয় হিসেবে দেখছিলেন। তাহলে দীপাবলির সময় আর নিষেধাজ্ঞা কেন? এই দ্বিচারিতা কেন?”

বলাই বাহুল্য টুইটটিকে ঘিরে বিশাল আলোড়ন তৈরি হয়েছে। অনেকেই সহবাগের কড়া সমালোচনা করতে শুরু করেছেন। উপমহাদেশ জুড়ে যখন সংখ্যালঘুরা বিপর্যস্ত, তখন‌ এই ধরনের টুইট কতটা সঙ্গতিপূর্ণ তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। অন্যদিকে, সহবাগের সমর্থনেও এগিয়ে এসেছেন অনেকে। তাঁদের মতে সহবাগ কোনও ধর্মীয় সম্প্রদায়ের নাম নেননি। তাই এই ধরনের বিতর্ক একেবারে অমূলক।

Also Read:

‘আমি স্ট্রিট ফাইটার! এভাবে আমায় আটকানো যাবে না’, বিজেপি শাসিত গোয়ায় কর্মসূচি ব্যাহত হতেই হুঙ্কার মমতার

 বিজেপি বধে ৭ অস্ত্র প্রয়োগ করবে তৃণমূল!

শামি মুসলিম বলেই ওকে নিশানা করা হয়েছে: ওয়েসি