বাধ্য হয়ে প্রশংসা করেছেন !’কাশ্মীর ফাইলস’ পরিচালক ক্ষেপে লাল বলিউড ‘খিলাড়ি’র উপর

124

মহানগর ডেস্ক : কাশ্মীর ফাইলস নিয়ে যেন বিতর্ক ঠান্ডা হতেই চাইছে না। কখনও স্বয়ং ছবি কাঠগড়ায় দাঁড়িয়েছে আবার কখনও ছবির পরিচালক বলিউডকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। আচমকাই বিবেক অগ্নিহোত্রী ক্ষেপে লাল অক্ষয় কুমারের উপর। তবে কাশ্মীর ফাইলস নিয়ে প্রশংসা করার পরেও কেন তাঁর ওপর ক্ষেপে গেলেন পরিচালক বিবেক!

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিবেককে বলতে শোনা গিয়েছে অক্ষয় কুমারের মতো অভিনেতারা তাঁর ছবির প্রশংসা করেছেন। তা কিছুটা বাধ্য হয়ে। কারণ মিডিয়া বারবার কাশ্মীর ফাইলস নিয়ে তাঁদের কাছে প্রশ্ন রাখলে ভালো কথা বলতে বাধ্য হচ্ছেন তাঁরা। তিনি এবং অক্ষয় দুজনেই ভূপালের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে অক্ষয় কুমার কাশ্মীর ফাইলস ছবির প্রশংসা করলেন বটে সেইসঙ্গে জানালেন এই ছবি তাঁর অভিনীত ছবি বচ্চন পান্ডেকে ফ্লপ করেছে।

 

এর আগে সোশ্যাল মিডিয়াতে বিবেক একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে খিলাড়ি বলছেন,’ আমরা সবাই দেশের গল্প বলি। কিছু আমাদের জানা আবার কিছু অজানা। ঠিক যেমন বিবেক জি কাশ্মীর ফাইলস নিয়ে একটা বেদনাদায়ক সত্যিকে সামনে এনেছেন। এটা এমন একটা গল্প যা আমাদের সবাইকে চমকে দিয়েছে। হ্যাঁ এটা আলাদা যে এই ছবিটা আমার ছবিকে ডুবিয়ে দিয়েছে।’ তবে এই পোষ্টের কমেন্টে ধন্যবাদ জানিয়েছেন বিবেক।

 

 

কিন্তু পরবর্তী এক সাক্ষাৎকারে প্রায় মারমুখি বিবেক। ভিজে রৌণককে দেওয়া এক সাক্ষাৎকারে বিবেক বলেন,’ ওটা বাধ্য হয়ে বলতে হয়েছে। যখন তোমার সামনে ১০০ জন লোক প্রশ্ন তুলবে আপনার সিনেমা চলল না আর কাশ্মীর ফাইলস চলে গেল তখন মানুষ আর কিবা বলবে। ভূপালের এক অনুষ্ঠানে ছিলাম তাই একথা বলতে হয়েছে’। প্রসঙ্গত পরিচালক জানিয়েছেন তাঁর ছবির প্রশংসা করে নিজে থেকে কোনও মেসেজ বলিউডের তরফ থেকে আসেনি।যতটুকু সাড়া পেয়েছেন প্রত্যেকটাই পাবলিক প্লেস থেকে। যতোটুকু মিডিয়া তাঁদের প্রশ্ন করেছে ততটুকুই উত্তর দিয়েছেন তাঁরা। এর বাইরে নিজে থেকে কোনও প্রশংসা আসেনি বিবেকের কাছে এমনটাই দাবি পরিচালকের।