Home Featured Margaret Alva: ‘ভয় ছাড়াই ভোট দিন ‘, উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে সাংসদদের বার্তা আলভার

Margaret Alva: ‘ভয় ছাড়াই ভোট দিন ‘, উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে সাংসদদের বার্তা আলভার

by Anamika Nandi

মহানগর ডেস্ক: উপরাষ্ট্রপতি নির্বাচনের ( Vice Presidential Election) জন্য রাজ্যসভা ও লোকসভার সদস্যদের ভোট দেওয়ার দু’দিন আগে বৃহস্পতিবার, একটি ভিডিও বার্তায় “ভয় ছাড়াই” পছন্দের প্রার্থীকে ভোটদানের আহ্বান জানিয়েছেন মার্গারেট আলভা (Margaret Alva)। বিরোধী প্রার্থী ভিডিও বার্তায় বলেছেন, “এটা আমার জন্য অত্যন্ত সম্মানের যে, ভারতের উপরাষ্ট্রপতি পদের নির্বাচনে প্রার্থী হয়েছি”।

ভিডিওতে আলভা গত ৫০ বছরে নিজের কাজের বিবরণ দিয়েছেন। তিনি উত্তরাখণ্ড, রাজস্থান গুজরাট এবং গোয়ার প্রাক্তন গভর্নর। তাঁর কথায়, আসন্ন নির্বাচন অন্য কোনও সাধারণ নির্বাচনের মত নয়। তাঁর বক্তব্য, সংসদ যে পদ্ধতিতে পরিচালিত হচ্ছে সেটিকে গণভোট হিসেবে দেখা উচিত। দেশের দ্বিতীয় সর্বোচ্চ পদের পরবর্তী ধারক হওয়ার জন্য নিজেকে সঠিক প্রার্থী হিসেবে সকলের সামনে তুলে ধরেছেন আলভা। সেইসঙ্গে সকল সাংসদকে রাজনৈতিক দলগুলির চাপ ছাড়াই সেরা প্রার্থীকে বেছে নেওয়ার জন্য তাঁদের গোপন ব্যালট ব্যবহার করার আহ্বান জানিয়েছেন।

মার্গারেট আলভার কথায়, যদি এম ভেঙ্কাইয়া নাইডুর উত্তরসূরী হিসেবে তিনি নির্বাচিত হন তাহলে তিনি জাতীয় গুরুত্বের বিষয়ে ঐক্যমত তৈরি করবেন এবং সংসদের গৌরব পুনরুদ্ধার করতে প্রতিটি সংসদ সদস্যের সঙ্গে মিলে কাজ করবেন। আগামী ১০ আগস্ট শেষ হচ্ছে এম ভেঙ্কাইয়া নাইডুর মেয়াদ। তার আগে আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

যেখানে এনডিএ মনোনীত প্রার্থী জগদীপ ধনখড়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন মার্গারেট আলভা। বিরোধী প্রার্থী আশা রাখছেন, জগদীপ ধনখড়ের বিরুদ্ধে জয় হাসিল করবেন তিনি। একদিকে আপ সমর্থন জানিয়েছে বিরোধী প্রার্থীকে। অন্যদিকে বিএসপি ও বিজেডি সমর্থন জানিয়েছে জগদীপ ধনখড়কে। এদিকে তৃণমূল নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। সব মিলিয়ে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে। এই আবহে সকলকে ‘ভয় ছাড়া’ পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন মার্গারেট আলভা।

You may also like