অভিনেতাদের সমান পারিশ্রমিক দেওয়া হোক, নারী দিবসে দাবি ভূমির

41
bollywood news

Highlights

  • নারী দিবস উপলক্ষে নানা বিষয় নিয়ে কথা বলতে দেখা গেল অভিনেত্রীকে
  •  অভিনেত্রীদের সমান পারিশ্রমিক দেওয়ার দাবি তুললেন ভূমি
  • শীঘ্রই ভূমিকে দেখা যাবে ‘দুর্গাবতী’ তে

মহানগর ওয়েবডেস্ক: ৬ বছরেই ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা শক্ত করে নিয়েছেন ভূমি পেডনেকর। সম্প্রতি সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর (সান্ড কি আঁখ) পুরস্কার পান তিনি। ‘দাম লাগা কে হাইশা'(২০১৪) দিয়ে বলিউডে ডেবিউ করেন ভূমি, বিপরীতে ছিলেন আয়ুষ্মান খুরানা। এদিন, নারী দিবস উপলক্ষে নানা বিষয় নিয়ে কথা বলতে দেখা গেল অভিনেত্রীকে।

ভূমি বলেছেন, ‘আগে থেকে অনেক ভাল জায়গায় আমরা আছি। কিন্তু আমার মনে হয় না চলচ্চিত্রের এটা যথেষ্ট। বিশ্বে মহিলাদের ক্ষমতার জায়গা খুবই কম রয়েছে। এই গ্যাপটা অনেকটাই বেশি এবং খুব ধীরে ধীরে সবকিছু চলছে। জায়গা পূরণ করতে সময় লাগবে। আমরা যাদের সঙ্গে কাজ করছি, যেই অভিনেতাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করে থাকি, তাঁদের পারিশ্রমিক  নায়িকাদের পারিশ্রমিকের মধ্যে ফাঁক অনেকটাই রয়েছে। তাঁরাও একই কাজ করে,আমরাও একই কাজ করি। আমিও এই ইন্ডাস্ট্রির একটি অংশ। এই সমস্যাগুলো দূর করতে হবে।’ পাশাপাশি ছবির স্ক্রিপ্ট নিয়েও কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। অভিনেত্রী বললেন, ‘স্ক্রিপ্ট খুবই গুরুত্বপূর্ণ। যেখানে আমার কিছু করার থাকে না সেটা করি না। আমার মনে হয় না, আমি এমন কোনও ছবির অংশ হব যেখানে কাজ করতে অসুবিধে হবে।’

শীঘ্রই ভূমিকে দেখা যাবে ‘দুর্গাবতী’ তে। আইএএস অফিসারের ভূমিকায় দেখা যাবে তাঁকে। ইতিমধ্যেই ছবির শ্যুটিং শুরু করে দিয়েছেন তিনি। ভূমির বিপরীতে দেখা যাবে যিশু সেনগুপ্তকে। তামিল ছবি ‘ভাগমতী’ র রিমেক হচ্ছে ‘দুর্গাবতী’। এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল অনুষ্কা শেট্টিকে।