Shivsena: ‘আমরা চাইনা উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করুক’, মন্তব্য বিদ্রোহী সেনা বিধায়কের

78
Shivsena: 'আমরা চাইনা উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করুক', মন্তব্য বিদ্রোহী সেনা বিধায়কের

মহানগর ডেস্ক: মহারাষ্ট্রের রাজনীতির ভীতি নাড়িয়ে দিয়েছেন শিবসেনার মন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde) সহ একঝাঁক বিধায়কের দল। এই রাজনৈতিক অস্থিরতার মাঝেই বিদ্রোহী শিবিরে যোগ দেওয়া বিধায়ক (Shivsena MLA) দীপক কেসারকর বৃহস্পতিবার বলেছেন যে, ‘আমরা চাইনা উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর (Maharashtra CM) পদ থেকে পদত্যাগ করুক। পরিবর্তে তাঁকে বিজেপির সঙ্গে জোট বাঁধতে দেখতে চাই। তাঁর বক্তব্য, মিত্রতার সঙ্গে এক নতুন সরকার গঠন করা হোক।

আজ সকালেই শিন্ডে শিবিরে যোগ দিতে অসমের গুয়াহাটিতে উড়ে গিয়েছেন মিঃ কেসারকর। তাঁর কথায়, আগেও ঠাকরেকে কংগ্রেস ও এনসিপি-র সঙ্গ ছেড়ে বিজেপির সঙ্গে হাত মেলানোর কথা বলা হয়েছে। এদিন দৃঢ়তার সঙ্গে তিনি বলেন, ‘আর দেরি করার সময় নেই। মানুষ চায় শিবসেনা বিজেপির সঙ্গে মিত্রতা স্থাপন করুক। সমস্ত গুরুত্বপূর্ণ মন্ত্রক এনসিপি ও কংগ্রেসের কাছে রয়েছে। শিল্প এবং নগর উন্নয়ন আমাদের দখলে। আমরা মুখ্যমন্ত্রীর উপর রেগে নই। আমরা জোটের অন্যদের উপর ক্ষুব্ধ’। তাঁর বক্তব্য, বিজেপির সঙ্গে মিত্রতা স্থাপন করলে তা, রাজ্যের জন্য ভালো প্রমাণিত হবে।

আরও পড়ুন: বিদ্রোহী শিন্ডে চারবারের বিধায়ক, তাও কেন উদ্বব বিরোধী? জেনে নিন

দেখতে গেলে, শিবসেনা এবং বিজেপি উভয়ই হিন্দুত্বের কথা বলে থাকে। ২০১৯-এর বিধানসভা নির্বাচনে একসঙ্গে লড়াই করলেও, পরে মতবিরোধ দেখা যায় দুই শিবিরের মধ্যে। এরপর এনসিপি এবং কংগ্রেসের সঙ্গে জোট বদ্ধ হয়েছিল উদ্ধব ঠাকরের শিবসেনা। কেসরকর বলেছেন, সেনা-বিজেপি জোট ২৫ বছর ধরে চলেছে। বিজেপি এখনও পর্যন্ত দাবি করেছে, এই সংকটের সঙ্গে তাদের কোনও যোগসাজ নেই। এদিকে বিদ্রোহী বিধায়কের কথায়, একনাথ শিন্ডের সঙ্গে রয়েছেন অনেকে। উদ্ধব ঠাকরে এবং শিন্ডের মধ্যে বেছে নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, “আমরা ঠাকরের পদত্যাগ চাই না। রাজ্য এবং কেন্দ্রে একই শাসন হওয়া উচিত, যাতে মহারাষ্ট্রের উন্নতি হয়”।