‘অন্যান্য দেশে অনেক বেশি বেড়েছে দাম, আমাদেরও কিছুটা সহ্য করতে হবে’, গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে মন্তব্য দিলীপের

69

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবারও মধ্যবিত্তের হেঁশেলে আগুন। এক লাফে ৫০ টাকা বৃদ্ধি পেল LPG সিলিন্ডারের দাম। এই প্রথম হাজার টাকার গণ্ডি পার করল রান্নার গ্যাস। ফলে বর্তমানে ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম বেড়ে দাঁড়াল ১ হাজার ২৬ টাকা। শনিবার কলকাতার নিউটাউনের ইকোপার্কে এসে এই প্রসঙ্গে নিজের বক্তব্য রাখলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

এদিন তিনি বলেন,’ সারা দুনিয়াতেই গ্যাস অথবা পেট্রোলিয়াম জাতীয় পদার্থের দাম বাড়ছে। যুদ্ধের কুপ্রভাবে অন্যান্য দেশে অনেক বেশি বেড়েছে। কিন্তু আমাদের কেন্দ্রীয় সরকার অনেক আটকে রেখেছে তাও। সারা দুনিয়ার অর্থনীতিতেই প্রভাব পড়েছে। আর সেটার কিছু আঁচ তো এখানেও লাগছে। আমাদেরও কিছুটা সহ্য করতে হবে।’

প্রসঙ্গত উল্লেখ্য, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন শেষ হওয়ার পর থেকেই লাগাতার ঊর্ধ্বমুখী হচ্ছে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম। প্রতিদিনই বলা যায়, নতুন নতুন রেকর্ড গড়ছে জ্বালানির দাম। কয়েকদিন আগেই রেস্তোরাঁর গ্যাসের দাম বেড়েছিল একলাফে ১০০ টাকা। এবার বাড়ির রান্নার গ্যাসের দাম এক লাফে বাড়ল ৫০ টাকা। যার ফলে এই প্রথম হাজার টাকার গণ্ডি পার করলো গ্যাসের দাম। সুস্বাদু ও মুখরোচক খাবার বাড়িতে বানানোর আগে গ্যাস খরচের দিকে ভাবতে হবে খাদ্য রসিকদের।

আরেকদিকে চলতি মাসেই অনেকটাই বেড়েছিল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। এক লাফে ১০২.৫০ টাকা বাড়ানো হয়েছিল বাণিজ্যিক গ্যাসের দাম। বর্তমানে ১৯ কেজির একটি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ২৩৫৫.৫০ টাকা। যা আগে ছিল ২২৫৩ টাকা।