Weather Report: আজও বৃষ্টির সম্ভবনা বঙ্গে, সঙ্গে বইবে ঝোড়ো হওয়াও

57

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার সারাদিন মেঘলা ছিল শহর কলকাতার আকাশ (weather Report)। কিন্তু শুক্রবার সকাল থেকেই আবারও খটখটে রোদের দেখা মিলেছে শহরে। যার ফলে আবারও হাঁসফাঁস অবস্থা তৈরি হতে চলেছে সারাদিন। এমন পরিস্থিতিতে শুক্রবার শহরের বিভিন্ন প্রান্তে ঝড়ো হাওয়া সহ সামান্য বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আবহাওয়া দফতর (Weather Office)। উত্তরবঙ্গ প্রতিনিয়ত চলছে বৃষ্টিপাত। আজও একই রকম সম্ভাবনা রয়েছে উত্তরের জেলাগুলিতে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ শুক্রবার শহর কলকাতা সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি এবং ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৮৩ শতাংশ। বিকেলের দিকে সামান্য ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী 24 ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় অর্থাৎ নদিয়া, বীরভূম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, হুগলি ঝাড়গ্রাম, মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে অশনির জেরে সময়ের আগেই রাজ্যে বর্ষা প্রবেশ করবে বলে জানিয়েছিল হাওয়া অফিস। জন্যই লাগাতার দক্ষিণবঙ্গে প্রবেশ করছে মৌসুমী বায়ু। যার জন্য মাঝে মধ্যেই দেখা যাচ্ছে আকাশ মেঘলা। ২০ তারিখের পাশাপাশি ২১ তারিখও বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলায়। সঙ্গে ৪০ – ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার ব্যাটিংয়ের সম্ভবনা ছিল।

পাহাড়ের ওপর সহ উত্তরবঙ্গের নিচের দিকে জেলাগুলিতেও চলছে লাগাতার বৃষ্টি। শুক্র ও শনিবার কোচবিহার, আলিপুরদুয়ার পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাহাড়ের উপরে আবহাওয়াও। আজ শুক্রবার দার্জিলিং -এর সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি এবং ১৪ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গী এই মুহূর্তে আকাশ মেঘলা রয়েছে পাহাড়ে মেঘের আনাগোনা পাহাড় বেয়ে অসাধারণ অনুভূতি তৈরি করছে পর্যটকদের। প্রতিদিনই বৃষ্টি চলছে পাহাড়।