রোদের দেখা মিলতেই জাঁকিয়ে শীত কলকাতায়, পারদ নামল ১২-তে

9
bengali news on winter

Highlights

  • রোদের দেখা মিলতেই জাঁকিয়ে শীত কলকাতায়
  • শহরে পারদ নামল ১২-ডিগ্রিতে
  • সোমবার মেঘ কাটতেই বাতাসে ফের শীতের দাপট

 

মহানগর ওয়েবডেস্ক: গত সপ্তাহ শেষ হয়েছে অস্বস্তিকর বৃষ্টি দিয়ে৷ নতুন সপ্তাহের শুরুতেই কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রিতে নামল। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস৷ ঝঞ্ঝার প্রভাবে হিমালয়ে টানা তুষারপাত চলছে।গত সপ্তাহের শেষে শুক্রবার দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি চলছে৷ তখন বরফ পড়েছিল উত্তর ও পূর্ব সিকিমের বিভিন্ন জায়গায়। বরফ পড়েছিল দার্জিলিংয়ের সন্দাকফুতেও। সোমবার মেঘ কাটতেই বাতাসে ফের শীতের দাপট৷

রবিবার থেকেই নামতে শুরু করে পারদ। দিনভর কুয়াশাছন্ন ছিল দক্ষিণবঙ্গের আকাশ। তাপমাত্রা ১৬ থেকে এক ধাক্কায় ১৪ তে নেমে এসেছিল। সপ্তাহের শুরুতেই তা আরও দুই ডিগ্রি নেমে গিয়ে ১২ ডিগ্রিতে ঠেকেছে। এমন যে পারদ পতন হতে পারে সেই পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস।

সোমবার সকালে শহরের তাপমাত্রা সর্বনিম্ন ১২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে অনেকটাই নিচে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ১২.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৯ শতাংশ। তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নিচেই থাকবে পারদ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি শহর কলকাতায়।