Weather Update: এখনই নয় প্রবল বর্ষণ, আজও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা

109
Weather Update: এখনই নয় প্রবল বর্ষণ, আজও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা

মহানগর ডেস্ক: দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ ঘটলেও দেখার নেই বৃষ্টির। মাঝে মধ্যে হালকা – মাঝারি বৃষ্টি ছাড়া তেমন মুষলধারে বৃষ্টি দেখতে পাচ্ছে না শহরবাসী। ওদিকে, উত্তরবঙ্গের লাগাতার বৃষ্টিতে ভেসে গিয়েছে পাহাড়ের একাংশ। তিস্তার জল বিপদসীমার ওপর থেকে প্রবাহিত হচ্ছে। (Weather Update) বেশ কিছু জায়গাতে ফাটলও দেখা গিয়েছে। যার ফলে রয়েছে উত্তরের বিভিন্ন এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন: ‘যোগা ইসলাম বিরুদ্ধ’, মালদ্বীপে ভারতীয় দূতাবাসের অনুষ্ঠানে হামলা ক্ষিপ্ত ইসলামপন্থীদের

বৃহস্পতিবার শহর কলকাতায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস। আর বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৮৩ শতাংশ। এদিন শহর কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত সঙ্গে বজ্র বিদ্যুতের সম্ভবনা রয়েছে।

ওদিকে, পাহাড়ে চলছে লাগাতার বৃষ্টি। এখনও সেই বৃষ্টি কমার কোন সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী শনিবার থেকে আরও বাড়বে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের পরিমাণ। আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, শিলিগুড়ি, কোচবিহার সহ পার্শ্ববর্তী অঞ্চলগুলিকে শনিবার থেকে নামবে মুষলধারে বৃষ্টি।

পশ্চিমের জেলাগুলি অর্থাৎ বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলিতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। এমনকি বেশ কিছু এলাকায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওদিকে, এক টানা বৃষ্টিতে ভেসে গিয়েছে অসম। ওখানে বিপর্যয় মোকাবিলা বাহিনীর উদ্ধার কার্যে নেমেছে। গ্রামবাসীদের নিরাপদ স্থানে পৌঁছে দিচ্ছে এনডিআরএফ টিম।