Weather Update: সন্ধ্যার পরে মুষলধারে বৃষ্টির পূর্বাভাস, আগামাকীলও ভারী বৃষ্টির সম্ভাবনা

18
Weather Update
বুধবারও ভারী বৃষ্টির সম্ভাবনা বলে জানিয়েছে হাওয়া অফিস।

মহানগর ডেস্ক: মঙ্গলবার সকাল থেকেই নাগাড়ে বৃষ্টি কলকাতায়। রাজ্যজুড়েই বিক্ষিপ্ত বৃষ্টি। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি চলছে। উত্তরবঙ্গে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি চলবে এমনটাই বলছে আবহাওয়া দফতর (Weather Update)।

হাওয়া অফিস জানিয়েছে, ওড়িশার উপকূলে নিম্নচাপ সৃষ্টি হয়েছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আরও ঘনীভূত হয়েছে। ওড়িশা উপকূল থেকে নিম্নচাপের অভিমুখ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে।

আরও দুই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতায় বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে জানিয়েছে আবহাওয়া দফতর। বুধবারও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তারপর থেকে আবহাওয়া ঠিক হবে। নিম্নচাপও ক্রমশ শক্তি হারাবে।

টানা বৃষ্টির জেরে শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। উপকূলের নীচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। মঙ্গলবার গোটা দিনটাই এমন ভারী বর্ষণ হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবারের পর থেকে বৃষ্টি কমতে পারে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝোড়ো হাওয়া বইবে। রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পরবর্তী ১২ ঘণ্টায় হাওয়ার গতি কিছুটা কমলেও লাগাতার বৃষ্টি পড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। এছাড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে বজ্রবিদ্যুত্‍ সহ ভারী বৃষ্টি চলবে।

আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দিঘা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের লালগড়, পূর্ব মেদিনীপুরের কন্টাই, কলাইকুন্ডা, বাঁকুড়ায়। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কমলা সতর্কতা জারি হয়েছে। কলকাতা, হুগলি, বীরভূম, নদিয়া, পূর্ব বর্ধমান ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Weather update today rain will continue in many districts of Bengal

Also Read: