Home Weather সপ্তাহ শেষে পুজোর বাজার মাটি করতে পারে বৃষ্টি, ফের ঘূর্ণাবর্তের সম্ভাবনা

সপ্তাহ শেষে পুজোর বাজার মাটি করতে পারে বৃষ্টি, ফের ঘূর্ণাবর্তের সম্ভাবনা

by Shreya Maji
8 views

কলকাতা: বৃষ্টি যেন বাংলার পিছু কিছুতেই ছাড়তে চাইছে না। হাতে আর বেশি সময় নেই পুজোর কেনাকাটার জন্য কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি। একটি ঘূর্ণিঝড় নতুন করে বঙ্গবাসীর আশঙ্কা বৃদ্ধি করছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে অতিভারী নিম্নচাপে পরিণত হয়েছে। গভীর নিম্নচাপ এর দরুন বৃহস্পতিবার থেকেই কলকাতা সহ জেলায় জেলায় বৃষ্টিপাত শুরু হয়েছে সঙ্গে তুমুল দুর্যোগ। সপ্তাহান্তেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দিনভর তুমুল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে সামান্য হাওয়া বদল হতে পারে এমনটাই জানা গিয়েছে। এছাড়া সমস্ত জেলাগুলিতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অপরদিকে, এই বৃষ্টির কারণে এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে তাপমাত্রার পারদ। কলকাতায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৬৬ থেকে ৮৪ শতাংশ। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় রবিবার বৃষ্টির পূর্বাভাস থাকলেও ভ্যাপসা গরম থেকে রেহাই মিলবে না। তবে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অসম মণিপুর, মেঘালয়, নাগাল্যান্ড, মিজোরাম, ত্রিপুরাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ, ছত্তীসগড়, মহারাষ্ট্র, ওড়িশা ও গুজরাট রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।তবে দক্ষিণবঙ্গে শুক্রবারের মধ্যে দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রার পারদ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved