Home Weather বঙ্গোপসাগরে নিম্নচাপ, আবারও রাজ্যে একটানা ভারি বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে নিম্নচাপ, আবারও রাজ্যে একটানা ভারি বৃষ্টির পূর্বাভাস

by Shreya Maji
1 views

কলকাতা: আবারও তৈরি হয়েছে বঙ্গোপসাগরে নিম্নচাপ। যার জেরে শনিবার থেকেই বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। পুজো আর বেশি দেরি নেই, হাতে গোনা বাকি মাত্র কয়েকটা দিন। তাঁর মধ্যেই সপ্তাহ শেষে বৃষ্টি মাটি করতে চলেছে সমস্ত প্ল্যান। আলিপুর আবহাওয়া দফতর আগামী শনিবার থেকে ফের রাজ্যে  বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এই বৃষ্টি হবে টানা।

সপ্তাহ শেষ থেকেই বদলাবে আবহাওয়া। ২৯ তারিখ অর্থাৎ শুক্রবার থেকে ভারী বৃষ্টি  চলবে দক্ষিণবঙ্গে। পূর্ব মধ্য বঙ্গোপসাগরে এবং মায়ানমার উপকূলের কাছে ঘূর্ণাবর্তের সম্ভাবনা আছে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হবে। এই ঘূর্ণাবর্ত শক্তি বাড়াতে পারে উত্তর বঙ্গোপসাগরে। যার জেরেই বাড়বে বৃষ্টি। তবে এই নিম্নচাপের প্রভাব উত্তরবঙ্গে সেইভাবে পড়বে না। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আর এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। এদিন সকাল সাড়ে আটটার মধ্যে গত ২৪ ঘন্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি। পূর্বাভাস অনুযায়ী,আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনিতে আগামী শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) হালকা বৃষ্টি হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved