Home Weather ২৬-এ দ্বিতীয় দফার ভোট, আগামী ৫ দিন ৮ রাজ্যে জারি প্রবল তাপ্প্রবাহের সতর্কতা

২৬-এ দ্বিতীয় দফার ভোট, আগামী ৫ দিন ৮ রাজ্যে জারি প্রবল তাপ্প্রবাহের সতর্কতা

by Shreya Maji
48 views

মহানগর ডেস্ক:  তাপপ্রবাহের জেরে নাজেহাল দেশের একাধিক রাজ্য।  বর্তমানে  পশ্চিমবঙ্গের তাপমাত্রা  রাজস্থানের থেকেও বেশি। তবে শুধু বাংলা নয় জ্বলছে একাধিক রাজ্য। এই তীব্র গরমের মধ্যেই শুরু হয়েছে লোকসভা নির্বাচন।  এই গরমেই দেশের মানুষ দিচ্ছেন ভোট। আগামী ২৬ এপ্রিল রয়েছে  দ্বিতীয় দফায় ভোট।  তারমধ্যেই  আগামী  ৫ দিন ভারতের আবহাওয়া বিভাগ (IMD) তার বুলেটিনে,মহারাষ্ট্র, ওড়িশা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার, তেলেঙ্গানার কিছু অংশে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে।

 হাওয়া অফিস জানিয়েছে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। তীব্র তাপপ্রবাহের  ফলস্বরূপ, আবহাওয়া  দফতর রাজস্থানের   থানে, রায়গড় জেলাগুলির পাশাপাশি মুম্বাইয়ের কিছু অংশে ২৭ থেকে  ২৯ এপ্রিল পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে। এই মাসে এটি মুম্বাই এবং প্রতিবেশী অঞ্চলগুলির জন্য জারি করা দ্বিতীয় তাপপ্রবাহ সতর্কতা। আইএমডি বুলেটিন অনুসারে, পশ্চিমবঙ্গ এবং ওড়িশার কিছু অংশে পাঁচ দিন ধরে তাপপ্রবাহ থেকে গুরুতর তাপপ্রবাহের অবস্থা অব্যাহত থাকবে।

সোমবার, ওড়িশার রাজধানী ভুবনেশ্বরে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড  হয়েছে।  আরও জানানো হয়েছে যে,  ওডিশায় সর্বোচ্চ তাপমাত্রা ২৮  এপ্রিল পর্যন্ত ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে  পারে। এই মাসের শুরুতে, ওড়িশা সরকার চরম আবহাওয়ার পরিপ্রেক্ষিতে স্কুলগুলি বন্ধ করার নির্দেশ  দিয়েছে। বঙ্গেও সরকারি স্কুলে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved