Home Weather পাহাড়ে তুষারপাত, হাড়কাঁপানোর ঠাণ্ডার সঙ্গে বৃষ্টিতে ভিজছে বঙ্গ, কতদিন থাকবে এমন আবহাওয়া…

পাহাড়ে তুষারপাত, হাড়কাঁপানোর ঠাণ্ডার সঙ্গে বৃষ্টিতে ভিজছে বঙ্গ, কতদিন থাকবে এমন আবহাওয়া…

by Shreya Maji
55 views

মহানগর ডেস্ক: পূর্বাভাস মতই বৃহস্পতিবার দুপুরের পর থেকেই বৃষ্টিতে ভিজেছে কলকাতা সহ বাংলার অধিকাংশ জেলাই। কোথাও হালকা আবার কোথাও ভারি বৃষ্টি হয়েছে। সেই সঙ্গেই ঝোড়ো হাওয়া কাঁপিয়েছে। বৃষ্টি হচ্ছে বলে ঠাণ্ডার দাপট যে কমেছে এমনটা কিন্তু নয়। হাড়কাঁপানোর ঠাণ্ডা রয়েই গিয়েছে, সঙ্গে বইছে শৈত্যপ্রবাহ। দার্জিলিং-সিকিমে হচ্ছে ভারি তুষারপাত। কতদিন থাকবে এমন আবহাওয়া। জেনে নিন জানিয়ে দিল হাওয়া অফিস।

কাশ্মীর থেকে কলকাতার অবস্থা শীতে কাবু। আজ শুক্রবার শুক্রবার দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার কয়েকটি এলাকা হালকা বৃষ্টিতে ভিজতে পারে । মৌসম ভবনের তরফে জানানো হয়েছে আজ ১৮ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বিহার, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, ওড়িশা, পশ্চিমবঙ্গ, সিকিম এবং উত্তর-পূর্ব ভারতের কিছু জায়গায়। কুয়াশা থাকবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ।

৮-২১ জানুয়ারি শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। তবে আগামী আগামী ৩-৪ দিনের মধ্যে বৃষ্টি কিছুটা কমবে। বাংলা ছাড়াও একাধিক রাজ্যেই হু হু করে নামছে পারদ। হরিয়ানা দিল্লিতে পারদ নেমেছে ২ থেকে ৩ ডিগ্রি। হাড় হিম হয়ে যাওয়ার জোগাড়। পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ এবং বিহারের কিছু অংশে ঠাণ্ডার প্রভাব বৃদ্ধি পেতে পারে। তবে হাওয়া অফিস এটাও জানিয়েছে যে, পূর্ব ভারতে আগামী তিন দিনের মধ্যে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে ন্যূনতম তাপমাত্রা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved