Home Weather ধেয়ে আসছে নিম্নচাপ, তবে কি দশমীর পরিকল্পনা মাটি হবে ঝড়বৃষ্টিতে 

ধেয়ে আসছে নিম্নচাপ, তবে কি দশমীর পরিকল্পনা মাটি হবে ঝড়বৃষ্টিতে 

by Mahanagar Desk
3 views

মহানগর ডেস্ক: নিম্নচাপ চিন্তা বাড়াচ্ছে উৎসবমুখর বাঙালির।শক্তি বাড়িয়ে ক্রমশ উত্তর বঙ্গোপসাগরের দিকে নিম্নচাপ এগিয়ে আসার সম্ভাবনা রয়েছে।তার প্রভাবে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে উপকূলের জেলাগুলিতে।আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী রবিবার অর্থাৎ অষ্টমী পর্যন্ত আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

রাজ্যে উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার প্রভাব থাকবে অষ্টমী পর্যন্ত। নিম্নচাপের প্রভাবে সোমবার অর্থাৎ নবমী থেকে একটু একটু করে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। উপকূলের জেলাগুলির আকাশ মেঘলা হতে পারে।রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনাও।দশমীর দিন থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গজুড়ে মেঘলা আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উপকূলের জেলাগুলিতে হালকা ঝোড়ো হাওয়া সঙ্গে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও বৃষ্টি হতে পারে।

এছাড়া নিম্নচাপের প্রভাবে জলীয় বাষ্প ঢুকবে বাংলায় দক্ষিণা বাতাসে ভর করে।উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি অংশে ষষ্ঠীর পর থেকে পুজোর কটাদিন আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। ধীরে ধীরে জলীয় বাষ্পের পরিমাণ কমবে। বর্তমানে বুক কাপছে আমজনতার বৃষ্টির পূর্বাভাসে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved