Home Weather আগামী কয়েকঘণ্টার মধ্যে ঝেঁপে নামবে বৃষ্টি, আর কতদিন চলবে বর্ষণ জানুন…

আগামী কয়েকঘণ্টার মধ্যে ঝেঁপে নামবে বৃষ্টি, আর কতদিন চলবে বর্ষণ জানুন…

by Shreya Maji
1 views

কলকাতা: আবহাওয়া দফতরের পূর্বাভাস মতই নিম্নচাপাএর জের ঝেঁপে বৃষ্টি হচ্ছে বঙ্গে। টানা বৃষ্টির তেজে ভাসছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ। বেশকয়েকটি জেলাতেও ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী ৪৮ ঘণ্টাতেও এই একই পরিস্থতি থাকবে। কেবল দক্ষিণবঙ্গেই নয় উত্তরবঙ্গে হতে পারে ভারী থেকে অতিভারী বৃষ্টি। সামনেই পুজো, আনন্দ কি মাটি হবে, আর ঠিক কতদিন চলবে এই বর্ষার দাপট জেনে নিন।

আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী বৃহস্পতিবার থেকে বদলাবে বঙ্গের আবহাওয়া। তবে আগামী কয়েকঘণ্টার মধ্যে ঝেঁপে নামবে বৃষ্টি। সকালে কিছুটা রোদের মুখ দেখা গেলেও সকাল ৮ টারর পর থেকে মেঘে ছেয়েছে আকাশ। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনায় সহ উপকূলের জেলাগুলিতে ভারি বৃষ্টি হতে পারে। এর জেরে আগামী দু দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা কম থাকবে।  দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ায় বুধবার ভারী বৃষ্টি হবে। বীরভূম, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমান জেলায় বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে । আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার বৃষ্টি হয়েছে ১৫.৮ মিলিমিটার।

টানা বৃষ্টির জেরে নদীতে বেরছে জলস্তর।  সেই সঙ্গেই জল ছাড়তে শুরু করেছে ডিভিসি । মঙ্গলবার   জল ছাড়ার পরিমাণ আরও  বেড়েছে। এখন ১,৩৫,৫৭৫ কিউবিক ফুট প্রতি সেকেন্ড (কিউসেক) হারে জল ছাড়া হচ্ছে বলেই জানা গিয়েছে। একে টানা বৃষ্টি তার সঙ্গে জল ছাড়ছে ডিভিসি। এর জেরে হতে পারে বন্যা, এমনটাই আশঙ্কা। মালদহ, পূর্ব বর্ধমান-সহ একাধিক জেলায়  বন্যা পরিস্থিতি তৈরিও হয়েছে। সেই কারণে জেলাশাসকদের নবান্ন থেকেও সতর্ক করা হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved