বিজেপি এবং অকালি দলের পাশাপাশি ধিন্ডসার পার্টির সঙ্গেও আসন সমঝোতা পঞ্জাব লোক কংগ্রেসের, জানালেন অমরিন্দর সিং

49
বিজেপি এবং অকালি দলের পাশাপাশি ধিন্ডসার পার্টির সঙ্গেও আসন সমঝোতা পঞ্জাব লোক কংগ্রেসের, জানালেন অমরিন্দর সিং

মহানগর ডেস্ক: বছর ঘুরলেই দেশের পাঁচ রাজ্যে বাজতে চলেছে ভোটের দামামা। আর এই পাঁচ রাজ্যের তালিকায় রয়েছে পঞ্জাবের নামও। তবে বিধানসভা নির্বাচনের আগে সেই রাজ্যে ঘটে গিয়েছে এক বিরাট রদবদল। চলতি বছরেই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং ইস্তফা দেন এবং তাঁর পরিবর্তে মুখ্যমন্ত্রী হন চরণজিৎ সিং চান্নি। এরপর কংগ্রেস ত্যাগ করে নিজের দল গঠনও করেন অমরিন্দর এবং নব গঠিত দলের নাম দেন পঞ্জাব লোক কংগ্রেস।

নিজের দলের নামকরণের আগেই প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে ২০২২ সালের আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি এবং অকালি দলের সঙ্গে জোট বেঁধেই ভোটে লড়বে তাঁর দল। সোমবার তিনি চণ্ডীগড় থেকে একটি সাংবাদিক বৈঠক থেকে আরও একটি বড় ঘোষণা করলেন। তিনি বলেন, গেরুয়া শিবির এবং অকালি দলের পাশাপাশি ধিন্ডসার পার্টির সঙ্গেও জোট করে লড়বে পঞ্জাব লোক কংগ্রেস।

 

এদিন তিনি জানান,’ নীতিগতভাবে, একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এখন আসন সমঝোতা করতে হবে। আমরা ধীন্ডসা সাহেবের দলের সাথেও আসন সমন্বয় করব। আমি উভয় দলকেই বলব যে আমাদের বিজয়ী বাছাই করা উচিত এবং সেই প্রার্থীদের সমর্থন করা উচিত।’ এরপর তিনি আরও বলেন,’ আমাদের লক্ষ্য আগামী বছরের পঞ্জাব বিধানসভা নির্বাচন জেতা, এবং আমরা সেটা করবই। ১০ দিন আগে দলে যোগদানের জন্য সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছিল। জনগণ যাতে দলে যোগ দিতে পারে সেজন্য জেলায় একটি কমিটিও গঠন করা হচ্ছে।’