করোনা টেস্টের সংখ্যা বাড়তেই বাড়ল আক্রান্তের সংখ্যা, কমল পজিটিভিটি রেট

22

মহানগর ডেস্ক: উত্তরোত্তর বেড়ে চলেছে রাজ্যে করোনা সংক্রমনের সংখ্যা। রাজ্যে ফের করোনা পরীক্ষার মাত্রা বাড়তেই বেড়ে গেল সংক্রমনের গ্রাফ। তবে এবার একই সঙ্গে বাড়িয়েছে মৃত্যুর উদ্বেগ। পরীক্ষার মাত্র ৬০ হাজারের গণ্ডি ছাড়াতেই ৫ শতাংশ কমেছে পজিটিভিটি রেট। মঙ্গলবার স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ২১,০৯৮ জন। যেখানে সোমবার ১৯ হাজারের কাছাকাছি ছিল। সেখানে একধাপে ফের বাড়লো সংক্রমনের সংখ্যা।

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৬,৫৬৫ জন। উত্তর ২৪ পরগনা রয়েছে দ্বিতীয় স্থানে। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,০১৬ জন। তৃতীয়, চতুর্থ স্থানে রয়েছে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা। বাংলায় একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের। শুধু মাত্র কলকাতাতেই মৃত্যু হয়েছে ৬ জনের। রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯,৯৩৬ জন। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৮,০৩৭ জন। গোটা রাজ্যে করোনামুক্ত হয়েছে ১৬,৭৩,২৫৮ জন। দ্বিতীয়বারের জন্য ফের একবার কামড় বসিয়েছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন।

আর এর মধ্যেই ফের বন্ধ করে দেওয়া হয়েছে রাজ্যের একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান। সরকারি-বেসরকারি অফিস অর্ধেকের বেশি ওয়ার্ক ফ্রম হোম করে দেওয়া হয়েছে। ট্রেনের যাত্রী সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। এমন কি শপিং মল, রেস্তোরাঁর ক্ষেত্রেও জারি করা হয়েছে একাধিক নিষেধাজ্ঞা।