Bratya Basu: ‘স্কুল কলেজ খোলার ব্যাপারে অন্তিম সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী’, বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

20

মহানগর ডেস্ক: কোভিড আবহে দুর্গা পুজোর বাড়বাড়ন্ত এক লাফে সংক্রমণের আশঙ্কা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। এর মধ্যেই পূর্ব ঘোষণা অনুযায়ী স্কুল কলেজ খোলার বিষয়ে প্রস্তুতি শুরু করে দিল রাজ্যের শিক্ষা দফতর। তবে শেষ সিদ্ধান্ত যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই নেবেন তাও পরিস্কার করে দিয়েছেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু।

নিজের বিধানসভা কেন্দ্র দমদমে এদিন‌ সংবাদমাধ্যমের মুখোমুখি হন‌ শ্রী বসু। সেখানে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গোটা রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর নজরে রেখেছেন। করোনা পরিস্থিতি বিবেচনা করে তিনি যেমন পরামর্শ দেবেন সেই অনুযায়ী পদক্ষেপ করবে শিক্ষা দফতর।”

উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয় ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা পুনরায় ক্লাস শুরু করার দাবি জানিয়ে আন্দোলনে নেমেছে। কিছু কিছু রাজ্যে স্কুলের দরজা ফের খুলেও দেওয়া হয়েছে। এদিকে দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় পরিকাঠামোগত সমস্যার সন্ধান মিলেছে বিভিন্ন স্কুলে। তাই পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে কমবেশি ১০৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

যদিও উম্পুন ও ইয়াসের মতো প্রাকৃতিক দুর্যোগের জেরে বিভিন্ন জেলায় ক্ষতির পরিমাণ এতটাই বেশি যে বরাদ্দ অর্থ যথেষ্ট কিনা তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

Also Read:

https://mahanagar24x7.com/whatsapp-introducing-its-new-feature-whats-app-pay/

Shahrukh-Riteish : রিতেশকে বিয়ে করতে চেয়েছিলেন শাহরুখ! কিন্তু কেন?

Throwball: থ্রোবলের জন্য নির্বাচিত বাংলা দলে মধ্যমগ্রামের পাঁচ খেলোয়াড়