Home Featured WB DEO Recruitment 2022: আবেদন করলেই চাকরি! জেলায় জেলায় চলছে অস্থায়ী ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ

WB DEO Recruitment 2022: আবেদন করলেই চাকরি! জেলায় জেলায় চলছে অস্থায়ী ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: অনেকদিন ধরেই বেকার হয়ে বসে আছেন? কোনও চাকরি পাচ্ছেন না? এবার রাজ্য জুড়ে সমগ্র প্রার্থীদের জন্য এক অসাধারণ নিয়োগের সুখবর আনল রাজ্য সরকার। রাজ্যের বিভিন্ন জেলার ব্লকে ব্লকে অসংখ্য শূন্যপদে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা শুরু হয়েছে। এখানে নারী পুরুষ নির্বিশেষে আপনি রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে অনায়াসে অংশগ্রহণ করতে পারবেন।

নিয়োগের স্থান ও উদ্যেশ্যে : রাজ্যের বিভিন্ন জেলা প্রান্তে নানান ব্লক রয়েছে। এই ব্লকে মূলত দুয়ারে সরকার প্রকল্পের কাজ দেখাভাল করতেই অস্থায়ী কর্মীদের নিযুক্ত করা হয়।এযাবৎ দুয়ারে সরকার ক্যাম্প এর কাজে বিভিন্ন ডাটা এন্ট্রি অপারেটর (DEO) কর্মীদের নিযুক্ত করা হয়েছিল। ঠিক একই ভাবে এবারও এই কাজের জন্য কর্মীদের নিযুক্ত করা হচ্ছে।

পদের নাম ও কাজের ধরন: এখানে এই নিয়োগ (WB Govt Recruitment 2022) এর মধ্য দিয়ে মূলত ডাটা এন্ট্রি অপারেটর তথা DEO পদে কর্মীদের নিযুক্ত করা হবে। তাদের কাজ হবে বিভিন্ন দুয়ারে সরকার ক্যাম্পে নানান ধরনের ডাটা এন্ট্রির কাজ করতে হবে।

যেসব প্রকল্পের কাজ রয়েছে এখানে: এখানে বিভিন্ন সরকারি প্রকল্প- স্বাস্থ্য সাথী, লক্ষ্মীর ভান্ডার, খাদ্য সাথী ইত্যাদি আরো নানান প্রকল্পের জন্য বিভিন্ন রেজিস্ট্রেশন ফর্ম ফিলাপ সংক্রান্ত ডাটা এন্ট্রির কাজ করবে কর্মীরা।

যেভাবে আবেদন করতে পারেন: এই কাজে নিয়োগের ক্ষেত্রে কোনো রকম অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হয়নি। আপনার নিজস্ব ব্লক অফিস তথা বিডিও অফিসে যোগাযোগ করলেই নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য পেয়ে যাবেন। সেখানে এই দফতরের সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করতে হবে। তারাই নিয়োগ করলে কাজের ধরন সংক্রান্ত যাবতীয় সকল প্রকার তথ্য সেখান থেকে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

প্রয়োজনীয় যোগ্যতা: এই কাজের ক্ষেত্রে আবেদন করতে ন্যুনতম মাধ্যমিক পাশ করতে হবে। তবে যেকোনো শিক্ষাগত যোগ্যতার অধিকারী হলেও আবেদন করতে পারেন। তবে আপনাকে অবশ্যই কম্পিউটারের কাজে বিশেষ দক্ষ হতে হবে। বিশেষত ডাটা এন্ট্রি, ইন্টারনেট ইত্যাদি কাজে পারদর্শী হতে হবে। তবে আপনার পার্সোনাল ল্যাপটপ বা কম্পিউটার থেকে থাকলে আপনি খুব সহজেই কাজটি হাতের মুঠোয় করে নিতে পারবেন।

বেতনের পরিমাণ: এই কাজের ক্ষেত্রে দিন বা ফর্ম রেজিষ্টেশন এর সংখ্যা হিসাবে টাকা দেওয়া হবে। সেক্ষেত্রে আপনাকে দৈনিক ৫০০ টাকা দেওয়ার নিয়ম আছে। এই হিসাবে সারা মাস কাজ হলে মাসে ১৫ হাজার টাকা দেওয়া হবে। তবে সব কিছুই কাজের পরিমাণের ওপর নির্ভরশীল। কাজ শেষ হলেই টাকা দেওয়া হবে।

You may also like